shono
Advertisement

‘আশায় বুক বেঁধেছি আমরা’, বাবা মেসির উদ্দেশে চিঠি ছেলে থিয়াগোর

রবিবার বিশ্বকাপ ফাইনাল ঘিরে চড়ছে পারদ।
Posted: 03:26 PM Dec 18, 2022Updated: 05:24 PM Dec 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা ফুটবল বিশ্ব কাঁপছে থরথরিয়ে। আর কিছুক্ষণের মধ্যেই বিশ্বকাপের (Qatar World Cup 2022) ফাইনালে মুখোমুখি হতে চলেছে ফ্রান্স ও আর্জেন্টিনা (Argentina)। শেষ পর্যন্ত মারাদোনার জুতোয় পা গলিয়ে দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করতে পারবেন লিওনেল মেসি (Leo Messi)? এই উত্তর খুঁজছেন আর্জেন্টেনীয় ফ্যানরা। সেই দলে রয়েছে মেসির বড় ছেলে থিয়াগো মেসিও। সে বাবাকে লিখেছে খোলা চিঠি।

Advertisement

মেসির স্ত্রী অ্যান্তোনেলা রোকুজ্জা একটি ছবি পোস্ট করেছেন। সেটি আসলে ১০ বছরের থিয়াগোর নোটবুকের পাতা। ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করা সেই লেখাটি আসলে আর্জেন্টিনার জনপ্রিয় গান ‘মুচাচোসে’র কথা। সেই গানের বিখ্যাত লাইন ‘মুচাচোস, আহোরা নস ভলভিমস আ ইলুসিওনার’। অর্থাৎ ‘আমরা আবার আশায় বুক বেঁধেছি’।

[আরও পড়ুন: হুমকি দিয়েছিলেন মেসিকে, ‘এলএম ১০’-এর কাছে এবার হার স্বীকার করে নিলেন মেক্সিকোর সেই বক্সার]

ঠিক কী কথা বলা হয়েছে ওই গানে? সেখানে বলা আছে, ‘আমি জন্মেছি আর্জেন্টিনায়, দিয়েগো ও লিওনেলের ভূমিতে। ওঁদের আমি কখনও ভুলব না।’ গানের একেবারে শেষে বলা হয়েছে, ‘আমি তৃতীয় বারের জন্য চাই, বিশ্বচ্যাম্পিয়ন হতে।’ বলা হয়েছে, দিয়েগো ও তাঁর অভিভাবকরা স্বর্গ থেকে এই দৃশ্য দেখে খুশি হবেন এবং মেসির জন্য গর্ব অনুভব করবেন।

রবিবাসরীয় লুসেইলে যেন সত্যি হতে চলেছে স্বপ্নে দেখা বিশ্বকাপ ফাইনাল। ইউরোপীয় মহাশক্তির মুখোমুখি লাতিন আমেরিকান উন্নয়নশীল দেশ। মুখোমুখি প্যারিস সাঁ জাঁ-র দুই সতীর্থও। সারা বিশ্ব মুখিয়ে এই দ্বৈরথের অপেক্ষায়। শেষ হাসি কার মুখে ফুটবে? মেসির পায়ের জাদু ফুল ফোটাবে ফরাসি ডিফেন্সে? না কি এমবাপের অবিশ্বাস্য গতি স্কিল ছারখার করবে আর্জেন্টাইন দুর্গ? তবে পরিষ্কার হয়ে গিয়েছে যে, কাপ আসরে রবিবারই শেষবার নামবেন মেসি। যা বিশ্বকাপ ফাইনালের উত্তেজনার পারদ আরও বাড়াচ্ছে। তাঁদের প্রিয় লিওর হাতে বিশ্বকাপের ট্রফি দেখতে মুখিয়ে রয়েছেন ভক্তরা। উল্লেখ্য, এবারের বিশ্বকাপে স্বপ্নের ফর্মে রয়েছেন মেসি। গোল করেছেন ৫টি। অ্যাসিস্ট করেছেন ৩টি। সোনার বলের অন্যতম দাবিদার তিনি।

[আরও পড়ুন: জিতুন বা না জিতুন, লিও মেসি আপনি চিরবিজয়ীই থাকবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement