shono
Advertisement

এশিয়া কাপ আয়োজনে আকাশছোঁয়া খরচ, জয় শাহের কাছে টাকা চাইল পিসিবি

জেনে নিন আসল কারণ।
Posted: 06:53 PM Nov 29, 2023Updated: 06:55 PM Nov 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) (এসিসি) সঙ্গে সংঘাত চলছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) (পিসিবি)। জয় শাহর এসিসি-র কাছে টাকা চাইছে পিসিবি। সেই অতিরিক্ত অর্থ পিসিবি-কে দিতে রাজি নয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল।  কিন্তু কেন?
বিশ্বকাপের আগে হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয়েছে এশিয়া কাপ (Asia Cup)। পাকিস্তানের মাটিতে কেবল চারটি ম্যাচ হয়েছে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছে শ্রীলঙ্কায়। রুটিন ভিত্তিতে দলগুলোকে একবার পাকিস্তান, একবার শ্রীলঙ্কায় যাতায়াত করতে হয়েছে। তার ফলে বিমানভাড়া-সহ অন্যান্য খরচও বেড়ে গিয়েছে বহুগুণে। এর সঙ্গে রয়েছে অন্যান্য খরচও। অতিরিক্ত এই অর্থই পিসিবি এখন চাইছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে।  উল্লেখ্য, জয় শাহ এসিসি-র প্রেসিডেন্ট। 

Advertisement

[আরও পড়ুন: এই বিশেষ কারণেই বুমরাহ বিস্ফোরণ, মনে করছেন প্রাক্তন তারকা শ্রীকান্ত]

সংবাদসংস্থার খবর অনুযায়ী, হোস্টিং রাইট বাবদ প্রায় আড়াই লক্ষ ডলার দাবি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি-র এক কর্তা জানিয়েছেন, ”পাকিস্তান থেকে শ্রীলঙ্কা যাওয়ার জন্য চার্টার্ড বিমান ভাড়া করতে হয়েছিল। সেই খরচ, হোটেল ভাড়ার জন্য আমরা অর্থ চাইছি।”
তবে পিসিবি-র দাবি করা এই অতিরিক্ত অর্থ দিতে রাজি নয় এসিসি। টুর্নামেন্ট আয়োজন করার খরচ, টিকিট ও স্পনসরশিপ বাবদ অর্থই কেবল পিসিবিকে দিতে রাজি এসিসি।

এই ক্রিকেটারকে নিয়ে যুদ্ধ হবে চেন্নাই-গুজরাটের, IPL নিলামের আগে ভবিষ্যদ্বাণী অশ্বিনের

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement