shono
Advertisement

পাকিস্তানেই সম্ভব! ব্যাটে প্যালেস্টাইনের পতাকা থাকায় ক্রিকেটারকে শাস্তি দিয়েও প্রত্যাহার বোর্ডের

ক্রিকেট মাঠকে কি প্রতিবাদের মঞ্চ হিসেবেই ব্যবহার করে যাবেন পাক ক্রিকেটার?
Posted: 05:09 PM Nov 28, 2023Updated: 06:11 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যালেস্টাইনের (Palestine) পতাকা ব্যাটে লাগিয়ে খেলতে নেমে বড় শাস্তি পেয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটার আজম খান। তিনি পাকিস্তানের প্রাক্তন উইকেট কিপার মইন খানের ছেলে। নিয়ম লঙ্ঘন করার দায়ে তাঁর ম্যাচ ফির পঞ্চাশ শতাংশ কেটে নেওয়ার নির্দেশ দিয়েছিল পিসিবি। কিন্তু শাস্তি আরোপ করার পরের দিনই সেই শাস্তি তুলে নেওয়া হয়। কিন্তু কী কারণে, তা স্পষ্ট নয়। কারণ অবশ্য উল্লেখও করা হয়নি পিসিবি-র তরফে।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের এহেন সিদ্ধান্তে কিন্তু হতবাক হয়েছেন সেদেশের ক্রিকেটভক্তরা। শাস্তি তুলে নেওয়ার পরে সেদেশের ক্রিকেটপাগলরা বলতে শুরু করেছেন, আজম খান কি এবার থেকে ব্যাটে প্যালেস্টাইনের পতাকা লাগিয়েই খেলবেন? যে শাস্তি আরোপ করা হয়েছিল আজম খানের উপরে সেই শাস্তি তুলে নিয়ে পিসিবি কী বার্তা দিল? ক্রিকেট মাঠকে কি তবে প্রতিবাদের মঞ্চ হিসেবেই এবার থেকে ব্যবহার করে যাবেন পাক ক্রিকেটার? উল্লেখ্য, করাচি হোয়াইটসের খেলোয়াড় আজম খান। তিনি খেলছিলেন লাহোর ব্লুজের বিরুদ্ধে। 

Advertisement

[আরও পড়ুন: হার্দিক ফিরতেই রোহিতের সুখের সংসারে আগুন, মুম্বই ইন্ডিয়ান্সকে আনফলো বুমরাহর]

করাচি হোয়াইটসের খেলোয়াড় আজম এর আগেও দুটো ম্যাচে প্যালেস্টাইনের পতাকা ব্যাটে লাগিয়ে খেলতে নেমেছিলেন। কিন্তু সেই সময়ে তাঁকে কেউ জরিমানা করেননি। তাঁর শাস্তিও হয়নি। আইসিসি-র নিয়ম অনুয়ায়ী, ক্রিকেটীয় কোনও সরঞ্জামে বা জামাকাপড়ে রাজনৈতিক কোনও বার্তা দেওয়া যাবে না। ঘরোয়া ক্রিকেটেও আইসিসি-র সেই নিয়ম প্রযোজ্য। আজম খান সেই নিয়মই মানেননি ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে। সেই কারণেই পিসিবি তাঁকে জরিমানা করেছে। কোনও এক অজ্ঞাত কারণে শাস্তি আরোপ করার পরেই সেই শাস্তি তুলে নেওয়া হল। 

[আরও পড়ুন: খুব তাড়াতাড়িই নেতৃত্বের ‘বোঝা’ শুভমানের ঘাড়ে! বিস্ফোরক ক্রিকেট বিশেষজ্ঞ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement