shono
Advertisement

‘কয়েকবছর ধরেই ধারাবাহিক নয় রোহিত’, এবার হিটম্যানের সমালোচনায় ওয়াটসন

চলতি আইপিএলে মাত্র তিনটি ম্যাচ জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স।
Posted: 01:35 PM Apr 28, 2023Updated: 01:35 PM Apr 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধারাবাহিকতা দেখাতে পারছেন না রোহিত শর্মা (Rohit Sharma)। আইপিএলের গত চার-পাঁচ মরশুম ধরে ছবিটা একই।

Advertisement

২০১৭ সালের পর থেকে রোহিতের গড় তিরিশের নিচে নেমে গিয়েছে। চলতি টুর্নামেন্টে রোহিতকে বিবর্ণই দেখাচ্ছে। এবারের আইপিএল প্রায় মাঝামাঝি পৌঁছে গিয়েছে। সাতটি ম্যাচে ১৮১ রান করেছেন হিটম্যান। গড় তিরিশেরও কম। ২৫.৮৬। 

[আরও পড়ুন: জয়পুরে মহাকাব্যিক ১৮৩ বদলে দিয়েছিল ধোনির জীবন, স্মৃতি রোমন্থনে চেন্নাই অধিনায়ক]

রোহিত রান পাচ্ছেন না। মুম্বই ইন্ডিয়ান্সও (Mumbai Indians) নামতে নামতে এখন পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে। রোহিতের ফর্মহীনতা নিয়ে ইউটিউবে ওয়াটসন বলেন, মানসিক ক্লান্তির জন্যই রোহিত হয়তো তাঁর ফর্মের ধারেকাছেও নেই।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ওয়াটসন (Shane Watson) জানান, গত চার-পাঁচ বছরে রোহিত মোটেও ধারাবাহিকতা দেখাতে পারছে না আইপিএলে। প্রাক্তন অজি তারকা বলেন, ”মানসিক এনার্জি নিয়ন্ত্রণ করা বড় চ্যালেঞ্জ। আন্তর্জাতিক ক্রিকেটাররা বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রচুর ক্রিকেট খেলে। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা সারা বছর ধরে বিরামহীনভাবে খেলে যায়। রোহিত শর্মা এখন জাতীয় দলের অধিনায়কও। ফলে মানসিক দিক থেকে রোহিত কেন ক্লান্ত, তাও বোঝা যায়। রোহিত শর্মার সেরাটাই দেখে এসেছি। কিন্তু আইপিএলের গত চার-পাঁচ বছর ধরে দেখা যাচ্ছে রোহিত সেরা ছন্দে নেই। রোহিত যখন চলতে শুরু করে তখন ও বিধ্বংসী। বিশ্বের বিভিন্ন প্রান্তে বিভিন্ন পরিস্থিতিতে সেরা বোলারদের বিরুদ্ধে রোহিতের সেরাটা বেরিয়ে এসেছে।”

সেই রোহিত প্রসঙ্গে ওয়াটসন বলছেন, ধারাবাহিকতা দেখাতে পারছেন না মুম্বই অধিনায়ক। সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি পরামর্শ দিয়ে বলছেন, রোহিত আপাতত বিশ্রাম নিক আইপিএল থেকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে আইপিএলের কয়েকটা ম্যাচ খেলে নিজেকে প্রস্তুত করুক রোহিত। 

[আরও পড়ুন: যৌন হেনস্তায় অভিযোগকারীর পাশে দাঁড়ানোর জের, পিটি ঊষাকে তীব্র আক্রমণ মহুয়া-প্রিয়াঙ্কার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement