shono
Advertisement

মাত্র ১৬ বছর বয়সে মনোবিদের শরণাপন্ন! কী ঘটেছিল শ্রেয়সের সঙ্গে?

কীভাবে স্বাভাবিক জীবনে ফিরেছিলেন শ্রেয়স?
Posted: 01:29 PM Dec 26, 2023Updated: 01:29 PM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানসিক অবসাদ। এবং সেইজন্য নিজেকে ক্রীড়া দুনিয়া থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা। বিশ্ব ক্রীড়া দুনিয়ায় প্রায় এই ব্যাপারটা দেখা যাচ্ছে। বেন স্টোকস, গ্লেন ম্যাক্সওয়েল, জনাথন ট্রট, সারা টেলর, নাওমি ওসাকা, ঈশান কিষাণ। তালিকা বেশ দীর্ঘ। এবার সেই তালিকায় যুক্ত হয়ে গেল শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) নাম। হ্যাঁ টিম ইন্ডিয়ার (Team India) তারকা ব্যাটার সম্পর্কে এমন অজানা তথ্য সামনে এল। পুরো ব্যাপারটা জানালেন এই ডানহাতি ব্যাটারের বাবা সন্তোষ আইয়ার।

Advertisement

সন্তোষ একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন, “শ্রেয়সের বয়স তখন সবে ১৬। তখন ওর এক কোচ আমাকে জানায়, শ্রেয়স ফোকাস হারাচ্ছে! ছোটবেলা থেকেই আমার ছেলের মধ্যে প্রতিভার অভাব ছিল না। কিন্তু যে কোনও কারণে শ্রেয়স ক্রিকেটের প্রতি ফোকাস ধরে রাখতে পারছিল না। সেইজন্য ওকে মনোবিদের কাছে নিয়ে গিয়েছিলাম। কয়েক মাস সেই মনোবিদের তত্বাবধানে থাকার পর শ্রেয়স মানসিকভাবে পুরো সুস্থ হয়ে উঠেছিল।”

[আরও পড়ুন: বৃষ্টির সঙ্গে ভেজা আউটফিল্ড, পিছিয়ে গেল বক্সিং ডে টেস্টের টস, খেলা কি আদৌ শুরু হবে?]

স্কুলে পড়ার সময় মানসিক সমস্যায় জর্জরিত হয়েছিলেন শ্রেয়স। সেটাও জানাতে ভুলে যাননি তাঁর বাবা। সন্তোষ ফের যোগ করলেন, “২০১০-২০১১ মরশুম। জুনিয়র ক্রিকেটে খেলছিল শ্রেয়স। কিন্তু রান পাচ্ছিল না। ও মানসিক ভাবে প্রচণ্ড ভেঙে পড়েছিল। সেইজন্য ছেলেকে সুস্থ করার জন্য মনোবিদের কাছে নিয়ে যেতে হয়।”

কয়েক দিন আগে শোনা গিয়েছিল ঈশান কিষাণ নাকি মানসিক অবসাদের জন্যই ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন। এমনকি বিরাট কোহলিও তাঁর মানসিক সমস্যার কথা জানিয়েছিলেন। ফর্ম হারানো বিরাট একটা সময় ব্যাট পর্যন্ত ধরতে চাইছিলেন না। কিং কোহলি নাকি খেলার ব্যাপারে ইচ্ছা হারিয়ে ফেলেছিলেন। এমনটা নিজের মুখেই স্বীকার করেছিলেন ভারতীয় দলের মহাতারকা। এবার শ্রেয়সের মানসিক অবসাদের ব্যাপারটা সামনে এল।

[আরও পড়ুন: ঠাসা ক্রীড়াসূচি, ৭৭ দিনে ৭টি টেস্ট! টি-২০ বিশ্বকাপের আগে রোহিত-বিরাটদের উপর চাপ বাড়ছে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement