shono
Advertisement

অসাধারণ পারফর্ম করে গিনেস বুকে নাম তুলল দিল্লির খুদে স্কেটার

দেখে নিন কীভাবে অসাধ্য সাধন করল এই খুদে। The post অসাধারণ পারফর্ম করে গিনেস বুকে নাম তুলল দিল্লির খুদে স্কেটার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:29 AM May 06, 2017Updated: 03:23 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর দুয়েক আগে বিশ্বকে চমকে দিয়েছিল ছোট্ট তিলক কাইসাম। দীর্ঘ ১১৬ মিটার লিম্বো স্কেটিং করে গিনেস বুকে নাম তুলেছিল সে। এবার নিজের রেকর্ড নিজেই ভেঙে দিল ৮ বছরের তিলক। তাক লাগানো পারফরম্যান্সের সাক্ষী হল দুনিয়া।

Advertisement

[আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় দল ঘোষণা সোমবার]

সেবার লিম্বো স্কেট করে ১১৬ মিটার দৈর্ঘ্য ট্র্যাক ৩১.৮৭ সেকেন্ডে অতিক্রম করেছিল তিলক। এবারের চ্যালেঞ্জটা ছিল আরও কঠিন। কিন্তু খুদে চ্যাম্পিয়ন সেই পরীক্ষায় অত্যন্ত অনায়াসেই জয় হাসিল করল। স্প্লিট পজিশনে শরীর নিচু করে ৭ ইঞ্চি উচ্চতা তলা দিয়ে দীর্ঘ ৪৭৫ ফুট এলাকা অতিক্রম করে চূড়ান্ত ফিটনেসের পরিচয় দিল সে। শরীরকে এতখানি নিচু করে এত ফুট যাওয়াটা নেহাত সহজ কাজ নয়। কিন্তু তিলকের চোখ-মুখে শুধুই তৃপ্তির হাসি। হাজার হোক, এই বয়সে নিজের রেকর্ড নিজেই ভেঙে নয়া রেকর্ডের মালিক হয়েছে সে। ১৪৫ মিটার লিম্বো স্কেটিংয়ের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা জানানো হয়েছে মণিপুরের খুদেকে।

[ক্রিকেটের সেরা ছবি ফ্রেমবন্দি করে নজির কাশ্মীরি যুবকের]

মাত্র তিন বছর আগে লিম্বো স্কেটিংয়ে হাতে খড়ি হয়েছিল তার। কিন্তু স্কেটিংয়ের প্রতি ভালবাসা আর অক্লান্ত পরিশ্রমই তাকে গিনেসবুকে নাম তুলতে সাহায্য করল। দিনে মোট সাত ঘণ্টা প্র্যাকটিসে সময় কাটায় সে। রোজ ভোর ৪ টের সময় ঘুম থেকে উঠে পড়ে। নয়া রেকর্ড গড়ে উচ্ছ্বসিত দিল্লির বাসিন্দা এই লিম্বো স্কেটার। বড় হয়ে দেশের জন্য অলিম্পিক পদক জয়ের স্বপ্ন দেখে তিলক। সাক্ষী মালিক, পিভি সিন্ধুর মতো সেও এখন থেকে পদক ঝুলিতে ভরার প্রস্তুতি শুরু করে দিয়েছে।

[টিকা এবং টুপির মধ্যে ভেদাভেদ করবে না সরকার, মন্তব্য যোগীর]

দেখে নিন কীভাবে অসাধ্য সাধন করল এই খুদে।

The post অসাধারণ পারফর্ম করে গিনেস বুকে নাম তুলল দিল্লির খুদে স্কেটার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement