shono
Advertisement

সব বিতর্কের অবসান, এশিয়ান গেমসে খেলবেন সুনীলরা

এশিয়ান গেমসে অংশ নেবে ভারতের মহিলা ফুটবল দলও।
Posted: 06:42 PM Jul 26, 2023Updated: 06:47 PM Jul 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের পুরুষ ও মহিলা ফুটবল দলকে এশিয়ান গেমসে (Asian Games) অংশ নেওয়ার ছাড়পত্র দিল ক্রীড়ামন্ত্রক। ২৩ সেপ্টেম্বর থেকে এশিয়ান গেমসের আসর বসছে চিনে। এশিয়ান গেমসে ভারতীয় ফুটবল দলের অংশ গ্রহণ নিয়ে ঘনিয়েছিল বিতর্ক।

Advertisement

জাতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচ (Igor Stimac) নরেন্দ্র মোদির (Narendra Modi) কাছে আবেদন করেছিলেন। জাতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রীও (Sunil Chhetri) এক সাক্ষাৎকারে এশিয়ান গেমসে অংশ নেওয়ার গুরুত্ব সম্পর্কে বলেন। অবশেষে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর টুইট করেন, ”ভারতের ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। আমাদের পুরুষ ও মহিলা ফুটবল দল এশিয়ান গেমসে অংশ নেবে। যুবকল্যাণ এবং ক্রীড়ামন্ত্রক, ভারত সরকার অংশগ্রহণের নিয়ম শিথিল করেছে।” এশিয়ান গেমসে অংশগ্রহণ করার যে নিয়ম রয়েছে, সেই নিয়ম অনুযায়ী, দলগত খেলার ক্ষেত্রে প্রথম আটটি দলই সরাসরি এশিয়ান গেমসে অংশ নেয়। এশিয়ায় ভারতীয় ফুটবল ১৮ নম্বরে। সাম্প্রতিক কালে আন্তর্জাতিক ফুটবলে ভারতের যা পারফরম্যান্স তার জন্যই নিয়ম শিথিল করেছে ভারত সরকার। অনুরাগ বলেন, ”আশা রাখি এশিয়ান গেমসে ভারতীয় ফুটবল ভাল পারফরম্যান্স তুলে ধরবে এবং দেশের মুখ উজ্জ্বল করবে।”  উল্লেখ্য, এশিয়ান গেমসের ফুটবলে ভারত শেষ বার অংশগ্রহণ করেছিল ২০১৪ সালে। ২০১৮ সালের এশিয়ান গেমসে ফুটবল দল পাঠানোর অনুমতি দেয়নি কেন্দ্র।

 

[আরও পড়ুন: দীপক চাহারের অবিশ্বাস্য বোলিংকে টপকালেন অখ্যাত বোলার, গড়লেন নতুন রেকর্ড]

 

এর আগে টুইটারে দীর্ঘ পোস্ট করে মোদির উদ্দেশে স্টিমাচ (Igor Stimac) লিখেছেন, “এশিয়ান গেমসে ভারতীয় দল যে অংশ নিতে পারবে না, এবিষয়ে আপনি অবগত কি না জানি না। ২০১৭ সালে ভারত অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপ আয়োজন করেছিল। নতুন প্রজন্মের খেলোয়াড় তুলে আনার জন্য প্রচুর খরচ করেছিল। আপনি সবসময় ফুটবলারদের বিশ্বকাপ খেলার স্বপ্নকে সমর্থন জানিয়েছেন। আমার বিশ্বাস যে আপনি এভাবেই আমাদের সমর্থন করে যাবেন। গত ৪ বছরে ভারতীয় দল কঠোর পরিশ্রম করেছে এবং বেশ কিছু ভাল ফলও পেয়েছে। তারা প্রমাণ করেছে যে সমর্থন থাকলে দল দুর্দান্ত পারফর্ম করতে পারে।” 

[আরও পড়ুন: ভারতীয় ফুটবলে নজিরবিহীন, ম্যাচের বিরতিতে বল পায়ে মন জিতলেন কামিন্সরা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement