shono
Advertisement

চোর অপবাদে গণপিটুনিতে মৃত আদিবাসীর পরিবারকে অর্থ সাহায্য শেহবাগের

শেহবাগের মানবিক রূপ সমাজের কাছে দৃষ্টান্ত হয়ে রইল। The post চোর অপবাদে গণপিটুনিতে মৃত আদিবাসীর পরিবারকে অর্থ সাহায্য শেহবাগের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:31 PM Apr 01, 2018Updated: 05:46 PM Apr 01, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনে আছে এই ব্যক্তিকে? ছবিটি দেখে চিনতে পারছেন? চুরির অভিযোগে নৃশংসভাবে মারধর করা হয়েছিল কেরলের পালাক্কাড় জেলার এই ব্যক্তিকে। শুধু তাই নয়, গণপিটুনি দেওয়ার পর আহত ওই ব্যক্তির সঙ্গে হাসি মুখে সেলফিও তুলেছিল সকলে। এমন অমানবিক কাণ্ডে হতবাক হয়েছিল সভ্য সমাজ। সমালোচনার ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। সেই গণপিটুনিতেই মৃত্যুর কোলে ঢোলে পড়েছিল মধু। সেই ব্যক্তির পরিবারের দিকে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন বীরেন্দ্র শেহবাগ।

Advertisement

[রাজ্যসভার বেতনের পুরোটাই প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন শচীন]

ক্রিকেটকে বিদায় জানালেও অনুগামীদের কাছে এখনও তিনি আগের মতোই প্রিয়। আর শুধু বাইশ গজই নয়, বর্তমান সমাজের সবদিকের খবরই যে শেহবাগ রাখেন, তা তাঁর বিভিন্ন টুইটেই স্পষ্ট। তেমনই ৩০ বছরের আদিবাসী মধুর খবরটিও তাঁর কানে পৌঁছেছিল। তাই আর হাত গুটিয়ে বসে থাকতে পারেননি। শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় সরব হয়ে ক্ষান্ত হয়ে যাওয়ার পাত্র তিনি নন। মাঠের মতোই মাঠের বাইরেও তাঁর স্টাইল অন্যদের থেকে এক্কেবারে আলাদা। কী করলেন তিনি? প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ঠিক করে ফেললেন, মধুর পরিবারের পাশে দাঁড়াবেন। যেমন ভাবনা তেমন কাজ। শনিবার হনুমান জয়ন্তীতে মধুর পরিবারের কাছে ঈশ্বর রূপেই যেন ধরা দিলেন তিনি। মধুর মা মাল্লিদেবীকে দেড় লক্ষ টাকার চেক পৌঁছে দেওয়া হল বীরুর ফাউন্ডেশনের তরফে। সঙ্গে মধুর প্রতি সহানুভূতি জানিয়ে একটি চিঠিও পাঠান শেহবাগ।

মধুর বিরুদ্ধে চুরির অভিযোগ তুলেছিল স্থানীয় যুবকরা। যে কারণে পুলিশকে খবর দেওয়ার আগেই আইন নিজেদের হাতে তুলে নেয় তারা। অভিযুক্তকে গাছের সঙ্গে বেঁধে বেধড়ক মারধর করেছিল সকলে মিলে। নৃশংসতার মাত্রা ছাড়ায় যখন ওই আহত ব্যক্তির সঙ্গে মারধরকারীরা একে একে সেলফি তুলতে থাকে। সেই ছবি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়তেই সমালোচনায় মুখর হয়েছিলেন নেটিজেনরা। এমন ‘অমানবিক’ ঘটনার পর শেহবাগের মানবিক রূপ তাই এ সমাজে নয়া দৃষ্টান্ত হয়ে রইল। প্রশ্ন একটাই, এরপরও কি টনক নড়ল সেই কাণ্ডজ্ঞানহীন যুবকদের?

[ট্যাবু বিসর্জন দিয়ে প্রকাশ্যে স্তন্যদান হকি খেলোয়াড়ের, ভাইরাল ছবিতে বিতর্ক]

The post চোর অপবাদে গণপিটুনিতে মৃত আদিবাসীর পরিবারকে অর্থ সাহায্য শেহবাগের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement