shono
Advertisement

ঈশানদের জন্য রনজি খেলা বাধ্যতামূলক, হার্দিকের জন্য নয় কেন? ব্যাখ্যা দিল বোর্ড

বেশ কিছু ক্রিকেটারের জন্য ঘরোয়া ক্রিকেট খেলা বাধ্যতামূলক করতে চলেছে বিসিসিআই।
Posted: 05:06 PM Feb 14, 2024Updated: 05:06 PM Feb 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রনজি ট্রফিতে না খেলে আইপিএলে (IPL) নয়। জাতীয় দলে না থাকলে রনজি ট্রফি খেলতেই হবে। ভারতীয় দলের বেশ কিছু ক্রিকেটারের জন্য বাধ্যতামূলক নিয়ম করতে চলেছে বিসিসিআই। মূলত জাতীয় দলে যে সব ক্রিকেটার অনিয়মিত তাঁদের জন্য এই নিয়ম। কিন্তু এই তালিকায় শামিল করা হয়নি হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya)। যা নিয়ে প্রশ্ন উঠছে নানা মহলে। সেই প্রশ্নেরই জবাব মিলল বোর্ড সূত্রে।

Advertisement

বেশ কয়েকদিন ধরেই ভারতীয় ক্রিকেটারদের রনজি ট্রফিতে খেলার অনীহা নিয়ে আলোচনা শুরু হয়েছে। বোর্ড (BCCI) সূত্রে খবর, দিন কয়েকের মধ্যেই জাতীয় দলে না থাকা ফিট ক্রিকেটারদের রনজি খেলার নির্দেশ দেওয়া হবে। জানা গিয়েছে, বেশ কয়েকজন ক্রিকেটারের উপর ক্ষুব্ধ BCCI। তাঁদের সঙ্গে যোগাযোগ করা হবে কয়েকদিনের মধ্যেই। সাফ জানিয়ে দেওয়া হবে, যেসমস্ত ক্রিকেটারদের চোট নেই তাঁদের রনজি ট্রফি খেলতে হবে। যদি চোট থাকে তাহলে বেঙ্গালুরুতে এনসিএতে গিয়ে চোট সারাতে হবে।

[আরও পড়ুন: বিরতির পর ফের শুরু কৃষক বিক্ষোভ, ‘আলোচনাতেই হবে সমাধান’, দাবি অনুরাগ ঠাকুরের]

এই ক্রিকেটারদের তালিকায় সবার প্রথম নাম রয়েছে ঈশান কিষানের (Ishan Kishan)। গত কয়েক মাস ধরে লাগাতার যাকে নিয়ে আলোচনা হচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। ঈশান ছাড়াও ক্রুনাল পাণ্ডিয়া, দীপক চাহার, যুজবেন্দ্র চাহালদের মতো তারকাদেরও নিয়মিত রনজি খেলতে বলা হবে। তবে সেই তালিকায় নাম নেই হার্দিক পাণ্ডিয়ার। হার্দিকও দীর্ঘদিন রনজি খেলেন না। কোনও কোনও মহল থেকে প্রশ্ন তোলা হচ্ছে, ঈশান কিষানদের বলা রনজি খেলতে হলে হার্দিককে কেন নয়?

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলায় শহরে অভিযান ইডির, সল্টলেক-সহ একাধিক জায়গায় তল্লাশি]

বোর্ডের এক কর্তা এ প্রসঙ্গে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হার্দিককে এই নির্দেশিকার বাইরে রাখা হয়েছে কারণ তিনি ভীষণ চোটপ্রবণ। এমনিতেই বারবার চোট আঘাত সমস্যায় ভোগেন তারকা অলরাউন্ডার। রনজি ট্রফির ধকল তিনি সইতে পারবেন না। লাল বলের ক্রিকেট এমনিতেই পরিশ্রমের। আর হার্দিক যেহেতু বল এবং ব্যাট দুটোই সমানভাবে করেন, তাঁর পক্ষে রনজি খেলা বেশ চাপের। তাছাড়া হার্দিক জাতীয় দলের প্রয়োজনীয় ক্রিকেটার। আইসিসি (ICC) ইভেন্টগুলিতে তাঁকে প্রয়োজন। তাই রনজি খেলিয়ে তাঁকে নিজে ঝুঁকি নিতে নারাজ বোর্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement