shono
Advertisement

Neeraj Chopra: সোনা জেতার পর ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ আর্শাদকে কাছে ডেকে মন জিতলেন নীরজ, দেখুন ভাইরাল ভিডিও

দুই চিরপ্রতিদ্বন্দ্বী যখন 'বন্ধু'।
Posted: 02:03 PM Aug 28, 2023Updated: 02:30 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজের যুদ্ধে এশিয়া কাপ (Asia Cup 2023) ও বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আগে আর একটা ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) মহারণ ছিল। নীরজ চোপড়া (Neeraj Chopra) বনাম আর্শাদ নদিমের (Arshad Nadeem) ডুয়েল নিয়ে উন্মাদনা ছিল তুঙ্গে। তবে এবার সেই টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) মতো এবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships 2023) দুই চিরপ্রতিদ্বন্দী দেশের দুই অ্যাথলিটের মধ্যে ফের একবার সৌহার্দ্য-সৌজন্যের বাতাবরণ দেখা গেল। ইতিহাস গড়ে সোনা জিততেই ‘বন্ধু’ আর্শাদকে কাছে ডেকে নিলেন ‘সোনার ছেলে’। সোশ্যাল মিডিয়ার যুগে সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি।

Advertisement

এরপর সংবাদমাধ্যমকে আর্শাদ বলেন, “হারলে খারাপ তো লাগেই। কারণ সবাই জিততে চায়। কিন্তু নীরজ ভাইয়ের কাছে হারলে তেমন আক্ষেপ হয় না। নীরজ ভাই দারুণ মনের মানুষ। বরাবর আমাকে সাহায্য করেন। কঠিন সময় নিজে থেকে যোগাযোগ রেখে আমাকে উদবুদ্ধ করেছেন। এটা আমার কাছে বড় প্রাপ্তি। আর তাই নীরজ ভাই আমার কাছে কখনওই প্রতিপক্ষ নয়। বরং একজন প্রকৃত বন্ধু।”

[আরও পড়ুন: বিশ্বজয়ী নীরজকে শুভেচ্ছা জানালেন আর এক মহাতারকা অভিনব বিন্দ্রা]

 

ফাইনালে নীরজ ৮৮.১৭ মিটার দুরে জ্যাভেলিন ছুঁড়ে প্রথম স্থান অধিকার করেন। অন্যদিকে, নাদিম ৮৭.৮২ মিটার থ্রো করে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। যদিও নাদিম রুপোর পদক জিততেই গোটা পাকিস্তান উচ্ছ্বাসের বন্যায় ভাসতে শুরু করেছে। কিন্তু, জয়ের পর নাদিম যা বললেন, সেটা হয়ত কেউ কল্পনাও করতে পারেননি। নাদিমের মুখ থেকে এই একটা কথা শোনার পরই গোটা ভারত তাঁকে কুর্নিশ জানাতে শুরু করেছে। বলা ভাল নাদিম তাঁর কথায়, গোটা ভারতের হৃদয় জিতে নিয়েছেন। তেমনই পাশের দেশের আর্শাদকে কাছে ডেকে এনে মন জিতে নিয়েছেন ‘সোনার ছেলে’।

টোকিও অলিম্পিকে নীরজ যখন সোনার পদক জয় করেছিলেন, নাদিম সেখানে পঞ্চম স্থান অর্জন করেছিলেন। এরপর গতবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নীরজ দ্বিতীয় স্থান অর্জন করেন এবং নাদিম সেই পাঁচ নম্বরেই পড়ে থাকেন। নাদিমের পারফরম্যান্সেও গোটা বিশ্বে প্রশংসার বন্যা বইতে শুরু করেছে। এবার নীরজ এবং নাদিম দুজনকেই অলিম্পিকের আসরে দেখতে পাওয়া যাবে।

[আরও পড়ুন: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতে ইতিহাস গড়েও নীরজের মুখে সেই ‘৯০ মিটার’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement