shono
Advertisement

আম্পায়ারের বিরুদ্ধে মন্তব্যের জেরে বিরাট জরিমানা শুভমানের, শাস্তির মুখে টিম ইন্ডিয়াও

হারের হতাশার মধ্যেই আরও বিপাকে গিল!
Posted: 03:13 PM Jun 12, 2023Updated: 04:01 PM Jun 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে গোদের উপর বিষফোঁড়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final 2023) তাঁর দিকে তাকিয়েছিল গোটা দেশ। কিন্তু ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ সেই শুভমান গিল। আবার দিনের শেষে অস্ট্রেলিয়ার কাছে হারায় ট্রফিও হাতছাড়া ভারতের। এমন হতাশাজনক পরিস্থিতির মধ্যেই বিরাট অঙ্কের জরিমানা হল গিলের। তাঁর পাশাপাশি শাস্তির মুখে পড়েছে গোটা ভারতীয় দলও।

Advertisement

ওভালের ফাইনালে স্লো ওভার রেটের জন্য ম্যাচের ১০০ শতাংশ ফি জরিমানা হিসেবে দিতে হবে টিম ইন্ডিয়াকে (Team India)। কিন্তু গিলকে আরও অতিরিক্ত ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আসলে দ্বিতীয় ইনিংসে তাঁর ক্যাচ আউট নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। শুভমানের (Shubman Gill) ব্যাটে লেগে উড়ে আসা বল আদৌ তালুবন্দি করতে পেরেছিলেন ক্যামেরন গ্রিন? এই প্রশ্নের উত্তর খুঁজতে তিন-চার বার ভিডিও ফুটেজ দেখেন টিভি আম্পায়ার। তখন দুই অ্যাঙ্গেল থেকে দুরকম দৃশ্য ধরা পড়ে। একটি অ্যাঙ্গেল থেকে মনে হয় ক্যাচটি ধরা হয়েছে। অন্যদিকে মনে হয় তালুবন্দি হওয়ার আগে বল মাটি ছুঁয়েছিল। শেষমেশ যদিও আউটের সিগন্যালই দেন থার্ড আম্পায়ার। যে সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন গিল।

[আরও পড়ুন: পঞ্চায়েতের উত্তাপের মাঝেই কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব তৃণমূল, মঙ্গলবার কলকাতায় জোড়া মিছিল]

শুধু মাঠেই নয়, সোশ্যাল মিডিয়াতেও থার্ড আম্পায়ারকে একহাত নিয়েছিলেন গিল। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্নও তুলেছিলেন। আইসিসির দাবি, থার্ড আম্পায়ারের বিরুদ্ধে মন্তব্য করে ক্রিকেটের আইনের ২.৭ নম্বর আর্টিক্যালের নিয়ম ভেঙেছেন ভারতীয় ব্যাটার। আর সেই কারণেই তাঁকে ১১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

তবে রোহিত শর্মাদের পাশাপাশি জরিমানা হয়েছে প্যাট কামিন্সদেরও। নির্ধারিত সময়ের চেয়ে চার ওভার দেরিতে করায় ম্যাচ ফির ৮০ শতাংশ কেটে নেওয়া হচ্ছে অস্ট্রেলিয়ার।

[আরও পড়ুন: ১৫ অক্টোবর আহমেদাবাদে ভারত-পাক মহারণ! ইডেনেও বিশ্বকাপের ম্যাচ খেলবেন বাবররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement