shono
Advertisement

‘ফেলুদা ফেরত’ শুটিংয়ের শেষ দিনে আবেগপ্রবণ সৃজিত, ভাসলেন নস্ট্যালজিয়ায়

উসকে দিলেন ‘ফেলুদা’ময় শৈশবের স্মৃতি। The post ‘ফেলুদা ফেরত’ শুটিংয়ের শেষ দিনে আবেগপ্রবণ সৃজিত, ভাসলেন নস্ট্যালজিয়ায় appeared first on Sangbad Pratidin.
Posted: 07:55 PM Feb 02, 2020Updated: 07:55 PM Feb 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ফেলুদা ফেরত’-এর শুটিং আপাতত শেষ। আর শেষ দিনেই আবেগঘন পোস্ট শেয়ার করলেন সৃজিত মুখোপাধ্যায়। স্মৃতির সরণীতে হেঁটে আবেগে ভাসলেন পরিচালক। ফিরে গেলেন শৈশবে। নস্ট্যালজিয়ায় উঁকি মেরে ‘ফেলুদা ফেরত’ নিয়ে আবেগমাখা এক লেখা পোস্ট করলেন সৃজিত। উসকে দিলেন ‘ফেলুদা’ময় শৈশবের স্মৃতি।

Advertisement

ইন্ডাস্ট্রিতে এবার ১০ বছর পূর্ণ করলেন সৃজিত। শৈশব থেকে ফেলুদাকে নিয়ে তাঁর যে কাজ করার ইচ্ছে ছিল, এবার তা পূর্ণতা পাওয়ায় খানিক আবেগপ্রবণই হয়ে পড়লেন পরিচালক। “এখনও পর্যন্ত ১৭টি ছবি বানিয়েছি। আরও কয়েকটা বানাবো। কিন্তু ‘ফেলুদা ফেরত’-এর শেষ দিনের এসে বুঝলাম, আজ অবধি এই শুটিংই সবথেকে বেশি উপভোগ করেছি। অনেক দিনের ইচ্ছেপূরণ হল, সেজন্য নয়! বরং কারণটা অন্য। প্রতিদিন শুটের সময় একটা রোগা, সহজ-সরল ছেলে আমার পাশে বসে মনিটরের সামনে চোখ রাখত। বছর পনেরোর ওই ছেলেটাই ভুল হলে ভ্রু বাঁকাতো, আবার শট ঠিক হলে পিঠ চাপড়ে দিত। গল্পের বইয়ের পাতাগুলো রোজ য়েন জীবন্ত হয়ে উঠত। ওই ছেলেটিই পুরনো দিনের কথা মনে করিয়ে দিত আমাকে। ফেলুদার নতুন বইয়ের গন্ধ, প্রথমবার সেই বই পড়ার রোমাঞ্চ, সেই ত্রিমূর্তির সঙ্গে ভ্রমণচারণ, সব। কিন্তু শেষদিন আমি যখন প্যাকআপ বললাম ছেলেটি কোথায় উধাও হয়ে গেল।” লেখায় এমনভাবেই নিজের শৈশবের টুকরো চিত্র তুলে ধরলেন সৃজিত। এই পোস্টের মধ্যেই সৃজিত ইঙ্গিত দিলেন যে ‘ফেলুদা ফেরত’-এর পরবর্তী সিজনও আসতে পারে। কারণ পোস্টের শেষ লাইনে ছেলেটিকে নিয়ে সৃজিতের বক্তব্য, হয়তো পরের সিজনে আবার ফিরে আসবে।

[আরও পড়ুন: ভালবাসা না ধন্দ! ‘লাভ আজ কাল পরশু’র ট্রেলারে রহস্যের গন্ধ ]

ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজ। প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মের জন্য কাজ করলেন পরিচালক। শুরুতেই ফেলুদা। এককথায়, অনেকদিনের স্বপপূরণ সৃজিতের। নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাড়া দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’ নিয়ে এই ওয়েব সিরিজে পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন। 

[আরও পড়ুন: মফস্বলের মুসলিম মেয়ের ভূমিকায় পার্নো, ‘আসমানি ভোর’-এ ধরা দিলেন ভিন্ন অবতারে ]

The post ‘ফেলুদা ফেরত’ শুটিংয়ের শেষ দিনে আবেগপ্রবণ সৃজিত, ভাসলেন নস্ট্যালজিয়ায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement