shono
Advertisement

‘ধর্ম মানেই শোষণ’, অস্কারের আগে ফের বিতর্কিত মন্তব্য ‘RRR’ছবির পরিচালক রাজামৌলির

এর আগে নিজেকে নাস্তিক বলে দাবি করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।
Posted: 02:43 PM Mar 01, 2023Updated: 02:43 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ম মানেই শোষণ। ‘RRR’ ছবি নিয়ে এক সংবাদ সংস্থাকে সাক্ষাৎকার দিতে গিয়ে এমনই মন্তব্য করেছেন পরিচালক এসএস রাজামৌলি (SS Rajamouli)। তাঁর সিনেমায় কোনও গোপন এজেন্ডা নেই বলেও জানান।

Advertisement

২০২২ সালের ২৫ মার্চ মুক্তি পায় এস এস রাজামৌলি পরিচালিত ‘RRR’। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রামচরণ ও জুনিয়র এনটিআর। এই সিনেমাই এখন অস্কারে ভারতবাসীর বাজি। ইতিমধ্যেই গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়েছে ‘RRR’ ছবির গান ‘নাতু নাতু’। এই গান অস্কারেও মনোনীত। তাই সেখানে হবে স্পেশ্যাল পারফরম্যান্স

[আরও পড়ুন: ‘দিদি নাম্বার ১’-এ যেতে চান? এবার নাম নথিভুক্ত করা আরও সহজ, জানালেন রচনা]

সারা বিশ্বের নজরে এখন ‘RRR’। ছবি নিয়ে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন রাজামৌলি। এমনই এক সাক্ষাৎকার দিতে গিয়ে পরিচালক জানান, তাঁর মতে ধর্ম মানেই শোষণ। রাজামৌলির ছবিতে কি কোনও গোপন এজেন্ডা আছে? প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি আবার বলেন, “আমার ছবিতে কোনও গোপন বা লুকানো এজেন্ডা নেই। যে দর্শক টাকা দিয়ে টিকিট কেটে সিনেমা দেখেন তাঁদের জন্যই আমি সিনেমা তৈরি করি।”

উল্লেখ্য, এর আগে এক মার্কিন সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে রাজামৌলি জানিয়েছিলেন, এক সময় তিনি ঘোর আস্তিক ছিলেন, কিন্তু পরে নাস্তিক হয়ে যান। ঈশ্বরে তাঁর বিশ্বাস নেই। কিন্তু রামায়ণ, মহাভারতের গল্প ছোটবেলা থেকে পড়ছেন এবং তাঁর খুবই ভাল লাগে। এই পৌরণিক মহাকাব্য, শ্রুতিগল্পের প্রভাব যে তাঁর সিনেমাতে পাওয়া যায়, তাও অস্বীকার করেননি গোল্ডেন গ্লোব পুরস্কারজয়ী ‘RRR’ সিনেমার পরিচালক। এ নিয়েও বিস্তর বিতর্ক হয়।

[আরও পড়ুন: ‘আহত ও দুঃখিত’, ‘ডাকঘর’ সিরিজে নাম নেই তরুণ অভিনেতার! প্রতিবাদে সোচ্চার সুদীপ্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement