shono
Advertisement

কোটি-কোটির লেনদেন, নিয়োগ দুর্নীতির মূলচক্রীদের সঙ্গে যোগ কুন্তলের, বিস্ফোরক চার্জশিট ED’র

চার্জশিটে ১৮ সাক্ষীর উল্লেখ করা হয়েছে।
Posted: 04:00 PM Mar 21, 2023Updated: 04:21 PM Mar 21, 2023

অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের নামে ১০৫ পাতার চার্জশিট জমা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। তাঁর ২ কোটি টাকার আর্থিক লেনদেনের হদিশ মিলেছে। পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য,শান্তনু বন্দ্যোপাধ্যায় ও অয়ন শীলের সঙ্গে তাঁর যোগসাজশের প্রমাণও মিলেছে বলে উল্লেখ চার্জশিটে।

Advertisement

মঙ্গলবার কুন্তল ঘোষের নামে ১০৫ পাতার চার্জশিট জমা করেন ইডির আইনজীবী। সেখানে ১৮ সাক্ষীর উল্লেখ করা হয়েছে। পাশাপাশি, কুন্তলের ২ কোটি টাকার আর্থিক লেনদেনের হদিশ পাওয়া গিয়েছে বলেও জানিয়েছে তদন্তকারী সংস্থা। চার্জশিট অনুযায়ী, ২ কোটি টাকার লেনদেনর হদিশ পাওয়া গিয়েছে। তার মধ্যে ১ কোটি টাকার নগদ ও ১ কোটি টাকার সম্পত্তির লেনদেনের হদিশ মিলেছে।

[আরও পড়ুন: ইডির আবেদনে সাড়া আদালতের, তিহাড় জেলেই ঠাঁই অনুব্রত মণ্ডলের]

কুন্তলের সঙ্গে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের যোগসাজশের প্রমাণ পাওয়া গিয়েছে। যোগসূত্র পাওয়া গিয়েছে শান্তনু ও অয়নের যোগও। সোমবারই আদালতে ইডি দাবি করেছিল, শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীল জেরায় জানিয়েছেন তাঁর ও পার্থর মধ্যে সেতু হিসেবে কাজ করতেন কুন্তল। এদিন ইডির চার্জশিট সেই অভিযোগ আরও পোক্ত করল।

নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে প্রাক্তন তৃণমূল নেতা কুন্তল ঘোষ-শান্তনু ঘোষদের। আপাতত ইডি হেফাজতে রয়েছেন তাঁরা। অভিযোগ, তাঁরাই বৈঠক করে চাকরির দর ঠিক করত। আর সেই দর ঠিক করতে মাঝেমধ্যেই আলোচনায় বসতেন কুন্তল-শান্তনুরা। বৈঠকের জন্য বেছে নেওয়া হয়েছিল শহরের অভিজাত কয়েকটি কফিশপ। এবার সেই কফিশপের সিসিটিভি ফুটেজ চেয়েছে ইডি, এমনই সূত্রের খবর।

[আরও পড়ুন: বায়োমেট্রিক না মিললে আধার দেখিয়ে তোলা যাবে রেশন, সংসদে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার