shono
Advertisement

স্কুলশিক্ষক পরিচয়ে গোয়েন্দাদের চোখে ধুলো দেওয়ার চেষ্টা, হাওড়া থেকে গ্রেপ্তার JMB লিংকম্যান

রাজ্য পুলিশের এসটিএফ গ্রেপ্তার করে তাকে।
Posted: 02:39 PM Mar 16, 2022Updated: 04:03 PM Mar 16, 2022

অর্ণব আইচ ও অরিজিৎ গুপ্ত: ফের বাংলা থেকে গ্রেপ্তার জেএমবি লিংকম্যান। ধৃত মহম্মদ আমিরুদ্দিন। হাওড়ার বাঁকড়া থেকে গ্রেপ্তার করা হয় তাকে। পেশায় শিক্ষক ওই ব্যক্তি আদতে পুরুলিয়ার পাড়া এলাকার বাসিন্দা। তবে বাঁকড়ায় বাড়ি ভাড়া নিয়ে থাকত সে। রাজ্য পুলিশের এসটিএফ তাকে গ্রেপ্তার করে। ধৃতকে বুধবার হাওড়া জেলা আদালতে তোলা হবে।

Advertisement

রাজ্য পুলিশের এসটিএফ গোপন সূত্রে আমিরুদ্দিনের কথা জানতে পারে। সেই অনুযায়ী হাওড়ার বাঁকড়া এলাকায় হানা দেন আধিকারিকরা। শিক্ষক পরিচয়ে গোয়েন্দাদের চোখে ধুলো দেওয়ার চেষ্টা বিফল হয় অভিযুক্তের। মহম্মদ আমিরুদ্দিনকে গ্রেপ্তার করা হয় তাদের। ধৃতের বিরুদ্ধে জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগ রয়েছে। উত্তর পূর্ব ভারতে নাশকতার ছক কষেছিল সে।

[আরও পড়ুন: ‘কাশ্মীর ফাইলস’ ছবির সমালোচনায় স্বরা ভাস্কর, ‘আপনি চুপ করুন!’ মন্তব্য নেটিজেনদের]

ধৃত জেএমবি জঙ্গির কাছ থেকে প্রচুর কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। বুধবার ধৃত জেএমবি লিংকম্যানকে হাওড়া জেলা আদালতে তোলার কথা। ধৃত কতদিন ধরে জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত, জঙ্গিগোষ্ঠী তার ভূমিকা কী, কাকে কাকে আশ্রয় দিয়েছিল সে – জেএমবি লিংকম্যান গ্রেপ্তারিতে এমনই নানা প্রশ্নের ভিড়। ধৃতকে জেরা করে সমস্ত জবাব পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীদের। 

উল্লেখ্য, গত বছর জুলাইয়ে কলকাতা থেকে তিন জঙ্গিকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের এসটিএফ। ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে শহরে বাড়িভাড়া নিয়েছিল প্রত্যেকেই। সকলেই নব্য জেএমবি সদস্য বলেই প্রাথমিক অনুমান তদন্তকারীদের। এরপর ওই বছরেরই নভেম্বরে দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রাম থেকে আরও এক জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করে এনআইএ। তার কাছ থেকে জাল পরিচয়পত্র বাজেয়াপ্ত করা হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার হাওড়ার বাঁকড়া থেকে গ্রেপ্তার জেএমবি লিংকম্যান।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়ি যেতে বাধা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি টেট উত্তীর্ণদের, রণক্ষেত্র হাজরা মোড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার