shono
Advertisement

ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডের অন্যতম চাঁই

জেএমবি-র নেটওয়ার্ককে জোর ধাক্কা। The post ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডের অন্যতম চাঁই appeared first on Sangbad Pratidin.
Posted: 05:33 PM Aug 08, 2018Updated: 06:07 PM Aug 08, 2018

অর্ণব আইচ: বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডের অন্যতম চাঁই গ্রেপ্তার। স্পেশ্যাল টাস্ক ফোর্সের জালে ধরা পড়ল চলতি বছর বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডের অভিযুক্ত দিলওয়ার হাসান ওরফে আলি হাসান ওরফে উমর। মালদহের কালিয়াচকের বাসিন্দা দিলওয়ার বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিনের সক্রিয় সদস্য বলে জানা গিয়েছে গোয়েন্দা সূত্রে। বুধবার গোপন সূত্রে খবর পেয়ে ঝাড়খণ্ডের পাকুড়িয়ার সিধু-কানু মোড় থেকে তাকে গ্রেপ্তার করে এসটিএফ-এর গোয়েন্দারা। ধৃতের কাছ থেকে একটি মোবাইল ফোন, ফোনের বিল ও জাল আধার-ভোটার কার্ড পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

Advertisement

[কেরলের বাঙালি কলোনিতে বড়সড় বিস্ফোরণের ছক ছিল বোমারু মিজানের]

২০১৮ সালের জানুয়ারি মাসে নাশকতার উদ্দেশ্যে বুদ্ধগয়ায় বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। ঘটনার পর থেকে গোয়েন্দাদের নজরে ছিল বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী জামাত-উল-মুজাহিদিন। জানা গিয়েছে, জেএমবি-র অন্যতম সক্রিয় সদস্য দিলওয়ার হাসান বিস্ফোরণ কাণ্ডের অন্যতম চাঁই। গতকালই এনআইএ-র জালে বেঙ্গালুরু থেকে ধরা পড়ে খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের মূল পাণ্ডা জেএমবি জঙ্গি কওসর ওরফে বোমারু মিজান। তারপর বুধবার কুখ্যাত জঙ্গি দিলওয়ারের গ্রেপ্তারি নিঃসন্দেহে রাজ্যে জেএমবি-র নেটওয়ার্ককে ধাক্কা দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[কওসরের গ্রেপ্তারির খবরে স্বস্তিতে খাগড়াগড়ের বাসিন্দারা, চরম শাস্তির দাবি]

The post ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডের অন্যতম চাঁই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement