shono
Advertisement

বিশ্বভারতীর ভিতরে AVBP’র বৈঠক ! ফের গৈরিকীকরণের অভিযোগ তুলে সরব অন্যান্য ছাত্র সংগঠন

উপাচার্যের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন পড়ুয়ারা।
Posted: 01:57 PM Mar 24, 2023Updated: 04:48 PM Mar 24, 2023

নন্দন দত্ত, বীরভূম: বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের (Visva-Bharati University)। বিশ্বভারতীর পাঠভবন এলাকায় AVBP’র জেনারেল সেক্রেটারি ইয়াগেলকা শুক্লাকে ছাত্রদের সঙ্গে বৈঠক করার অনুমতি দিয়ে এবার বিতর্কে ঐতিহ্যবাহী বিশ্বভারতী। প্রতিবাদে সরব অন্যান্য ছাত্র সংগঠন।

Advertisement

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন ধরেই রাজনৈতিকভাবে কোনও ভোটাভুটি হচ্ছে না। কিন্তু রয়েছে সমস্ত ছাত্র সংগঠনই। তবে বর্তমানে বিশ্বভারতীর ভিতরে সমস্ত রকম রাজনৈতিক কার্যকলাপ বন্ধ। মিটিং-মিছিল তো দূরের কথা, অন্দরে প্রবেশ করতেও নিরাপত্তারক্ষীদের সম্মুখীন হতে হয় সমস্ত ছাত্রছাত্রীদের। সেখানে পাঠভবন এলাকায় এবিভিপির বৈঠকে শুরু বিতর্ক।

[আরও পড়ুন: নেত্রীর বৈঠকের আগেই ধাক্কা বীরভূমের সংগঠনে, বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দলত্যাগ নলহাটির নেতার]

আগেও বারবার বিজেপির নানান কর্মসূচিকে কেন্দ্র করে বিতর্কের কেন্দ্র বিন্দু হয়ে উঠেছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। এবার বিশ্বভারতীর আশ্রম চত্বরে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির বৈঠককে কেন্দ্র করে উঠছে বহু প্রশ্ন। অন্যান্য ছাত্র সংগঠনের প্রশ্ন, “বিশ্বভারতীর সমস্ত বিষয়ে নিরাপত্তারক্ষীদের কড়া ভূমিকা দেখা যায়, শুধুমাত্র বিজেপির ছাত্র সংগঠনের আলোচনা চক্র বলেই কী এবার চুপ কর্তৃপক্ষ?” প্রসঙ্গত, কর্তৃপক্ষের সঙ্গে এবিষয়ে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁরা মুখ খুলতে রাজি হননি।

[আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে অশান্তি, স্ত্রীকে খুনের অভিযোগ পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে, উত্তেজনা ভগবানপুরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার