shono
Advertisement

এজেন্টের তৎকাল টিকিট বৈধ নয়, জানাল আইআরসিটিসি

ওয়েবসাইট তৈরি করে তৎকাল টিকিট প্রতারণার বড়সড় চক্রের হদিশ পেয়েছে রেল। The post এজেন্টের তৎকাল টিকিট বৈধ নয়, জানাল আইআরসিটিসি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:43 PM Oct 27, 2018Updated: 08:43 PM Oct 27, 2018

সুব্রত বিশ্বাস: কোনও এজেন্টের কাছ থেকে তৎকাল টিকিট কাটলে, তা বৈধ বলে গ্রহীত হবে না। একাধিক অভিযোগ সামনে আসার পর স্পষ্ট ভাষায় জানিয়ে দিল আইআরসিটিসি। ‘রেড চিলি’- নামে একটি ওয়েবসাইট তৈরি করে তৎকাল টিকিট প্রতারণার বড়সড় চক্রের হদিশ পেয়েছে রেল। চলছে তারই তদন্ত। তৎকাল টিকিটে বেশ কিছুদিন ধরেই প্রতারণা চলছে, এমন অভিযোগ রেলের খাতায় জমা পড়েছে। কোটি কোটি টাকা রেলকে ক্ষতির সন্মুখীনও হতে হয়েছে। এরই মধ্যে ‘রেড চিলি’ নামে একটি ওয়েবসাইটের বিরুদ্ধে বহুবিধ অভিযোগ জমা পড়েছে। জানা গিয়েছে, ‘রেড চিলি’-র ওয়েবসাইট থেকে তৎকাল টিকিট পাওয়া যেত। টিকিট হাতে পাওয়ার পর টাকা পরিশোধ করতে হত পেটিএম মারফত।

Advertisement

[ছত্তিশগড়ে সিআরপিএফ কনভয়ে মাওবাদী হামলা, শহিদ ৪ জওয়ান]

কিন্তু রেলের বক্তব্য, এই পদ্ধতিতে তৎকালের টিকিট বিক্রি করা যায় না। ‘রেড চিলি’-র বিষয়ে বিস্তারিত খোঁজখবর শুরু করেছে আইআরসিটিসি। ইতিমধ্যে বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। কীভাবে ‘রেল চিলি’ ওয়েবসাইট তৈরি করল, কত টিকিট বিক্রি হত, কারা এই কারবার করত, তার বিস্তারিত খোঁজখবর শুরু হয়েছে। আইআরসিটিসির পূর্বাঞ্চলের গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র জানিয়েছেন, “আইআরসিটিসির এজেন্টের কাছ থেকে তৎকাল টিকিট কাটলে তা বৈধ হবে না।”

[ঋণদাতাকে ২৪ টুকরো, প্রমাণ লোপাটে স্ত্রীকে খুন বৃদ্ধের]

The post এজেন্টের তৎকাল টিকিট বৈধ নয়, জানাল আইআরসিটিসি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement