shono
Advertisement
Microsoft

বিশ্বজুড়ে গোলযোগ মাইক্রোসফট উইন্ডোজে! ব্যাহত বিমানবন্দর থেকে ব্যাঙ্কিং পরিষেবা

আপডেট নেওয়ার পরেও কাজ করছে না তাঁদের ডিভাইস। 
Published By: Anwesha AdhikaryPosted: 01:00 PM Jul 19, 2024Updated: 01:50 PM Jul 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সকাল থেকে চূড়ান্ত ভোগান্তি উইন্ডোজ ইউজারদের। কম্পিউটার খুললেই তাঁদের স্ক্রিনে ভেসে উঠছে একটি নীল পর্দা। সেখানে বলা হচ্ছে, কম্পিউটার বা ল্যাপটপ আপডেট নিচ্ছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই আপডেট নেওয়ার পরেও কাজ করছে না তাঁদের ডিভাইস। বিশ্বজুড়ে মাইক্রোসফটের এই বিভ্রাটের জেরে ব্যাহত হচ্ছে বিমানবন্দর থেকে শুরু করে ব্যাঙ্কিং পরিষেবা। 

Advertisement

ঠিক কীরকম সমস্যায় পড়েছেন মাইক্রোসফট (Microsoft) ইউজাররা? জানা গিয়েছে, কম্পিউটার বা ল্যাপটপ খুলতেই তাঁদের স্ক্রিনে ভেসে উঠছে একটি বিশেষ বার্তা। বলা হচ্ছে, ডিভাইসে কিছু সমস্যার কারণে মেশিনে কাজ করা যাচ্ছে না, আপডেট করতে হবে। কিন্তু আপডেট করার পরেও চালু হচ্ছে না সিস্টেম। তার জেরে বিশ্বজুড়ে প্রবল সমস্যা দেখা দিয়েছে। প্রাথমিকভাবে খবর, বিমানবন্দর থেকে ব্যাঙ্কিং-সমস্ত ক্ষেত্রেই পরিষেবা ব্যাহত হচ্ছে। বাদ যায়নি সরকারি পরিষেবাও। 

[আরও পড়ুন: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ নিয়ে কেন্দ্র ও রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের

ভোগান্তির মুখে পড়েছেন ভারতের আমজনতাও। দেশের একাধিক বিমানবন্দরে গিয়ে চেক-ইন করতে সমস্যা হচ্ছে। উড়ান পরিষেবা বিঘ্নিত হচ্ছে। ইতিমধ্যেই একাধিক বিমানবন্দরের পরিষেবা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে আমেরিকা। নিজেদের সোশাল মিডিয়ায় বন্ধ হয়ে যাওয়া স্ক্রিনের ছবিও শেয়ার করছেন নেটিজেনরা।

কতক্ষণে মিটবে এই সমস্যা? সদুত্তর দিতে পারেননি মাইক্রোসফট কর্তারাও। সংস্থার এক্স হ্যান্ডেলে জানানো হয়, সমস্যা দূর করতে কাজ করছে তারা। এই সমস্যাটিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সমাধানের চেষ্টা চলছে। দ্রুত সমস্যা মিটবে বলে তারা আশাবাদী। তবে এখনও সমাধান মেলেনি। যদিও সকলের সিস্টেমে এরকম সমস্যা হয়নি। তাঁদের কম্পিউটার বা ল্যাপটপে কাজ চলছে। 

[আরও পড়ুন: লোকসভার হতাশা কাটিয়ে কাজে নামার নির্দেশ, কর্মীদের মনোবল বাড়তে ‘ভোকাল টনিক’ মোদির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডিভাইসে কিছু সমস্যার কারণে মেশিনে কাজ করা যাচ্ছে না, আপডেট করতে হবে।
  • দেশের একাধিক বিমানবন্দরে গিয়ে চেক-ইন করতে সমস্যা হচ্ছে। উড়ান পরিষেবা বিঘ্নিত হচ্ছে।
  • যদিও সকলের সিস্টেমে এরকম সমস্যা হয়নি। তাঁদের কম্পিউটার বা ল্যাপটপে কাজ চলছে। 
Advertisement