shono
Advertisement

বিয়ের মণ্ডপ থেকেই ভোটের বুথে নবদম্পতি

বিয়ের পর যেমন সংসার সামলাবেন একসঙ্গে দম্পতি, তেমনই দেশটাকেও তো দেখতে হবে। নইলে এই দেশে তাঁদের সংসার সুখের হবে কেমন করে!
Posted: 10:04 PM May 16, 2016Updated: 04:36 PM May 16, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গণতন্ত্রের উৎসবে মেতেছে দেশ। বিশেষ করে তামিলনাড়ু। এক দিকে রয়েছে ঝড়-জলের প্রতিবন্ধকতা। অন্য দিকে, নিজের সাংবিধানিক অধিকার রক্ষার তাগিদ। সব মিলিয়ে এ বারের ভোটে খুব অন্য এক ছবি ধরা দিল দক্ষিণ ভারতে।
তামিলনাড়ুর এবারের ভোট-ছবি তুলে ধরেছে বিয়ের মণ্ডপ থেকে সরাসরি ভোটের বুথে পৌঁছে যাওয়ার ছবি। অন্তত দুই দম্পতি বিয়ের সাজেই পৌঁছলেন ভোট বুথে।

Advertisement

তামিলনাড়ুর ত্রিপুরের কাছে পাল্লাপালয়ম পোলিং স্টেশনে ফুলমালার সাজে এলেন এক নববধূ। সঙ্গে তাঁর স্বামী। সোনালি বিয়ের শাড়ি আর আর এক গা গয়নার যুগলবন্দিতে, মুখে সলজ্জ হাসি নিয়ে ভোট দিলেন নববধূ। সেই ছবি এখন ভাইরাল নেট-দুনিয়ায়।

ভোট দিয়ে বেরিয়ে যুগলে সেলফি তুলতেও ভোলেননি।


এই একই ছবি দেখা গেল তামিলনাড়ুর পুদুকোট্টাইতেও! দেখা গেল, ছাতা মাথায় হেঁটে আসছেন নবদম্পতি। জল-কাদা থেকে বাঁচতে স্বামীটি একটু উঁচু করে হাতে ধরে আছেন ধুতিটা। নববধূও সামান্য তুলে নিয়েছেন তাঁর বিয়ের শাড়ি। তার পর চটজলদি ভোট দিতে আর কতক্ষণ!


হিসেবটা তো সহজ! বিয়ের পর যেমন সংসার সামলাবেন একসঙ্গে দম্পতি, তেমনই দেশটাকেও তো দেখতে হবে। নইলে এই দেশে তাঁদের সংসার সুখের হবে কেমন করে!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement