shono
Advertisement

পানিহাটির দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক দুর্ঘটনা, প্রচণ্ড গরমে মৃত ৩

টুইটারে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।
Posted: 12:53 PM Jun 12, 2022Updated: 06:29 PM Jun 12, 2022

অর্ণব দাস: পানিহাটির (Panihati) দই-চিঁড়ের মেলায় মর্মান্তিক দুর্ঘটনা। রবিবার সকালে মেলায় এসে প্রচণ্ড গরমে মৃত্যু হল তিনজনের। তাঁদের মধ্যে দুজন মহিলা। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও ২। দুর্ঘটনার পর মন্দিরের মূল ফটক বন্ধ করে দেওয়া হয়। পরে অবশ্য মেলাও বন্ধ করে দেয় প্রশাসন। এই ঘটনায় শোকপ্রাকশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

টুইটে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “পানিহাটির ইসকন মন্দিরের দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরম ও আদ্রর্তায় ৩ জনের মৃত্যু হয়েছে। অত্যন্ত দুঃখজনক ঘটনা। পুলিশ কমিশনার এবং জেলাশসক ঘটনাস্থলে গিয়েছেন। সমস্তরকম সাহায্য করছেন তাঁরা।” মৃত পুণ্যার্থীদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী। 

 

[আরও পড়ুন: বাড়ির নিমগাছেই ছিল বাসা! ডালপালা কাটতেই উপদ্রব শুরু ‘অশরীরী’র, আতঙ্কে কাঁটা গৃহস্থ]

পানিহাটিতে গঙ্গা তীরবর্তী মহোৎসব তলা ঘাটে দণ্ড মহোৎসব পালিত হচ্ছে। করোনার জন্য গত ২ বছর ধরে বন্ধ ছিল এই উৎসব। স্বাভাবিকভাবেই এবছরের অনুষ্ঠান ঘিরে উৎসাহ ছিল অনেক বেশি। সকাল থেকেই কাতারে কাতারে মানুষ মেলায় আসছিলেন। বেলা বাড়তেই গরম বেড়েছিল মারাত্মক। প্রত্যক্ষদর্শীরা জানান, ভিড় বাড়তে থাকায়  মেলার মধ্যে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল।

গরম আর ভিড়ে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন। তাঁদের মধ্যে তিনজনের মৃত্যু হয়- সুভাষ পাল (৭০), শুক্লা পাল (৫৮) এবং ছায়া দাস (৭০)। সুভাষ এবংশুক্লাদেবী স্বামী-স্ত্রী। বর্ধমানের পূর্বস্থলীর বাসিন্দা। তাঁরা এইচবি টাউনে মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন। ছায়াদেবীর বাড়িও পূর্বস্থলীতে। গুরুতর অসুস্থ আরও ৫ জন। তাঁরা খড়দহের বলরাম এবং সাগর দত্ত হাসপাতালে চিকিৎসাধীন। গরমে অসুস্থ হয়ে প্রায় ২১ জন। সকলেরই চিকিৎসা চলছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশকর্মীরা। ঘটনাস্থলে আসেন সিপিও। দ্রুত মেলা প্রাঙ্গন খালি করে দেওয়ার চেষ্টা চলে। মন্দিরের মূল ফটক বন্ধ করে দেওয়া হয়। তবে খবরটি প্রকাশিত হওয়ার পর্যন্ত মেলাস্থলে কাতারে কাতারে পুণ্যার্থীরা প্রবেশ করছেন। মেলা বন্ধ করা হয়নি। যা নিয়ে প্রশ্ন উঠছে। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন বিধায়ক নির্মল ঘোষও। তিনি জানিয়েছেন, “প্রচণ্ড গরমে ১৫ জন পুণ্যার্থী অসুস্থ হয়ে পড়েছিলেন।”

[আরও পড়ুন: বাড়ির নিমগাছেই ছিল বাসা! ডালপালা কাটতেই উপদ্রব শুরু ‘অশরীরী’র, আতঙ্কে কাঁটা গৃহস্থ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার