shono
Advertisement

রবিবার ডায়মন্ড হারবারে সভা অভিষেকের, দেবেন শুভেন্দু-সহ বিজেপির সব অভিযোগের জবাব

রাজনৈতিক মহলের ধারণা, শুভেন্দুকে সরাসরি আক্রমণের পথেই হাঁটতে পারেন অভিষেক।
Posted: 08:39 PM Dec 26, 2020Updated: 12:20 PM Dec 27, 2020

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: গত কয়েকদিনে তাঁর বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সরব হয়েছেন সদ্য দলত্যাগী বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী-সহ বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব। নাম না করেই নানা সমালোচনায় তাঁরা বিদ্ধ করেছেন তাঁকে। একুশের ভোটে প্রধান বিরোধী শিবির বিজেপি শাসকদলের বিরুদ্ধে সেসব অভিযোগকে হাতিয়ার করেই যে এগোতে চাইছে সে ব্যাপারে নিঃসন্দেহ। সাংসদের বিরুদ্ধে তোলা বিরোধী শিবিরের সমস্ত অভিযোগের পালটা জবাব দিতে এবার ময়দানে নামছে শাসকদলও। নিজের সংসদ এলাকায় দাঁড়িয়ে বিজেপিকে চ্যালেঞ্জ জানাতে চলেছেন ডায়মন্ডহারবারের সাংসদ ও সর্বভারতীয় তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামিকাল, রবিবার দুপুরে ডায়মন্ড হারবারে পুরনো কেল্লার মাঠে এক বিশাল জনসভায় বক্তব্য রাখবেন তিনি। সাংসদের প্রকাশ্য এই জনসভা থেকেই জেলা তৃণমূল নেতৃত্ব দলীয় সংগঠনের ভিত আরও কিছুটা মজবুত করে নিতে বদ্ধপরিকর।

Advertisement

এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই জনসভাকে যে আলাদা একটা গুরুত্ব দেওয়া হচ্ছে তা সুস্পষ্ট। আর সেটাই ঠারেঠোরে বোঝাতে চেয়েছেন তৃণমূল ও যুব তৃণমূল কংগ্রেসের কর্মীরা। জনসভা সফল করতে কর্মীরা তাই অনেক আগে থেকেই নেমে পড়েছেন কোমর বেঁধে। ডায়মন্ডহারবারের পুরনো কেল্লার মাঠে তিন-চারদিন আগে থেকেই শুরু হয়েছে মঞ্চ বাঁধার কাজ। দেখভালের দায়িত্বে রয়েছেন তৃণমূল, যুব তৃণমূল ও তৃণমূলের ছাত্র সংগঠনের একাধিক কর্মী ও নেতৃত্বরা।

[আরও পড়ুন: হেস্টিংসে বিজেপি সাংসদের গাড়িতে হামলা, নালিশ শুনেই রিপোর্ট তলব অমিত শাহর]

ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লক যুব তৃণমূল সভাপতি ও ডায়মন্ডহারবার শহরে দলের পর্যবেক্ষক গৌতম অধিকারী বলেন, ‘রবিবার সাংসদের সভা থেকেই তাঁদের তোলা যাবতীয় অভিযোগের জবাব পেয়ে যাবেন বিরোধীরা। লকডাউনের পর করোনা পরিস্থিতি কাটিয়ে সাতগাছিয়া বিধানসভার মুচিশায় গত ২৯ নভেম্বর প্রথম জনসভা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তখনকার রাজনৈতিক পরিবেশের তুলনায় বর্তমান পরিস্থিতির অনেকটাই পরিবর্তন হয়েছে। গত কয়েকদিন ধরে দল, দলের নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে লাগাতার কুৎসা ও মিথ্যা প্রচার চালাচ্ছে সাম্প্রদায়িক দল বিজেপি ও সদ্য সেই দলে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। তাই এবার তাঁদেরও জবাব দেওয়ার পালা। বিজেপিকে পালটা চ্যালেঞ্জ ছুঁড়তে, তাদের যাবতীয় কুৎসা ও মিথ্যা প্রচারের জবাব দিতে দলের যুব সভাপতি ও সাংসদ রাজ্যজুড়ে শুরু করতে চলেছেন প্রচার অভিযান। তাঁর সেই অভিযানেরই সূচনা হচ্ছে, রবিবার দুপুরে ডায়মন্ড হারবারের মাটি থেকেই।’

ডায়মন্ড হারবার ও ফলতা বিধানসভা এলাকা নিয়ে এই প্রকাশ্য জনসভায় প্রায় একলক্ষ মানুষের সমাগম হবে বলে দৃঢ়তার সঙ্গে জানিয়ে দেন ডায়মন্ডহারবারের ওই যুব নেতা। সভায় উপস্থিত থাকার কথা দক্ষিণ চব্বিশ পরগনা জেলা তৃণমূল সভাপতি শুভাশিস চক্রবর্তী ও জেলা তৃণমূল নেতা শক্তি মণ্ডলেরও। শক্তি মণ্ডল জানিয়েছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের উন্নয়নের জন্য যে কাজ করেছেন, তার বিরুদ্ধে বিজেপি-সহ বিরোধী রাজনৈতিক দলগুলি কোনও কথাই বলতে পারছে না। তাই ভোটের আগে নানা কুৎসা আর অপপ্রচার করে রাজনীতির ময়দানে ভেসে থাকতে চাইছে তারা। মানুষ অত বোকা নয়। অভিষেকের সভা থেকেই তাদের তোলা যাবতীয় অভিযোগের যোগ্য জবাব পেয়ে যাবে তারা।’

[আরও পড়ুন: ‘শান্তিনিকেতনী সংস্কৃতির সঙ্গে ওঁর অনেক ফারাক’, বিশ্বভারতীর উপাচার্যকে নিশানা অমর্ত্য সেনের]

মাসখানেক আগে মুচিশার জনসভায় শুভেন্দু অধিকারীর নাম উল্লেখ না করেই তাঁর বিরুদ্ধে তোপ দেগেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখনও তৃণমূলেই ছিলেন শুভেন্দু অধিকারী। রাজনৈতিক মহলের মতে, বিজেপিতে যোগ দিয়েই একের পর এক শুভেন্দু অধিকারী যেভাবে ডায়মন্ডহারবারের সাংসদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন, তাতে এবার জনসভা থেকে শুভেন্দুকে সরাসরি আক্রমণের পথেই হাঁটতে চলেছেন সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার