shono
Advertisement

নবান্নের কাছে রেল দুর্ঘটনায় মৃতদের শ্রদ্ধাজ্ঞাপন, আগামিকাল আহতদের দেখতে কটক যাচ্ছেন মুখ্যমন্ত্রী

বুধবার মৃত ও আহতদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে চেক।
Posted: 03:59 PM Jun 05, 2023Updated: 05:59 PM Jun 05, 2023

গৌতম ব্রক্ষ্ম: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত ৭৩ জনের দেহ ফিরছে বাংলায়। সোমবার দুপুরে মৃতদের নবান্নের কাছে টোলপ্লাজায় শ্রদ্ধাজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যেয়। এখনও কটকের বিভিন্ন হাসপাতালে ভরতি বাংলার বাসিন্দারা। তাঁদের দেখতে আগামিকাল কটক যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এদিকে বুধবার মৃত ও আহতদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেবেন তিনি।

Advertisement

করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনার পরই ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য সহযোগিতা করেছেন। সোমবার ৭৩ জনের দেহ ফিরল বাংলায়। এদিন বিকেলে নবান্ন সংলগ্ন টোল প্লাজায় মৃতদের শ্রদ্ধাজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান, আগামিকাল কটক হাসপাতালে ভরতি আহতদের দেখতে যাবেন তিনি। বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে চেক তুলে দেওয়া হবে নিহত ও আহতদের পরিবারের হাতে।

[আরও পড়ুন: ‘প্রচারই সার, সাহায্য পাচ্ছেন না দরিদ্ররা’, স্বাস্থ্যসাথী নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা চিকিৎসকের]

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু দেওয়া হবে ৫ লক্ষ টাকা। পরিবার পিছু একজন পাবেন হোমগার্ডের চাকরি। গুরুতর আহতরা পাবেন ১ লক্ষ টাকা। তার থেকে কম আহতরা যথাক্রমে পাবেন ৫০ ও ২৫ হাজার টাকা। দুর্ঘটনায় যারা আহত হননি কিন্তু আতঙ্কের মধ্যে রয়েছেন তাঁদের হাতে তুলে দেওয়া হবে ১০ হাজার টাকার চেক। এখানেই শেষ নয়, তাঁদের ৪ মাস ২ হাজার টাকা করে দেওয়া হবে। সঙ্গে পাবেন মাসের প্রয়োজনীয় সমস্ত জিনিস। দুর্ঘটনায় যাদের অঙ্গহানি হয়েছে, তাঁদের পরিবার পিছু একজনকে হোমগার্ডের চাকরি দেওয়া হবে।  প্রসঙ্গত, এই দুর্ঘটনার কারণেই দার্জিলিং সফর বাতিল করেছেন মুখ্যমন্ত্রী।   

 

[আরও পড়ুন: ফের রুজিরাকে তলব ইডির, চলতি সপ্তাহেই সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement