shono
Advertisement

রেললাইনে গাছ পড়ে বিপত্তি, সিউড়িতে ৫ ঘণ্টা ধরে বিঘ্নিত ট্রেন চলাচল, বিপাকে এলাকাবাসী

কখন স্বাভাবিক হবে পরিষেবা, নিশ্চিত করতে পারেনি রেল।
Posted: 05:35 PM Feb 12, 2023Updated: 05:46 PM Feb 12, 2023

নন্দন দত্ত, সিউড়ি: রেললাইনের উপর গাছ পড়ে বিপত্তি। ভেঙে পড়া সেই গাছের অংশ সরিয়ে ফেলতে না পারায় সিউড়ি (Suri)-অন্ডাল শাখায় প্রায় ৫ ঘণ্টা ধরে বিঘ্নিত ট্রেন চলাচল। আটকে পড়েছে বেশ কিছু লোকাল ট্রেনও (Local Trains)। দূরপাল্লার ট্রেনগুলিকে সাঁইথিয়া দিয়ে ঘুরপথে চালানোর চেষ্টা চলছে বলে খবর রেল সূত্রে। এই শাখায় কখন স্বাভাবিক হবে রেল পরিষেবা, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

Advertisement

ঘটনা ঘটেছে দুপুর ১২টা নাগাদ। দুবরাজপুরের (Dubrajpur) ১ নং ওয়ার্ড এলাকার আলমবাবা মাজারটি গাছ দিয়ে ঘেরা। সেখানকার একটি গাছ ভেঙে পড়ে রেললাইনের (Rail track) উপর। ফলে বিদ্যুতের তার ছিঁড়ে আপ ও ডাউন শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। ডাউন হুল এক্সপ্রেস প্রায় ৪০ মিনিট ধরে দাঁড়িয়ে ছিল। ডাউন লাইন থেকে গাছের অংশ সরিয়ে দেওয়ার পর ট্রেনটি গন্তব্যের দিকে ফের রওনা দেয়। কিন্তু আপ লাইনের কাজ এখনও চলছে। এই লাইনে একটি লোকাল ট্রেন দাঁড়িয়ে এখনও।

রেল সূত্রে জানা গিয়েছে, বড় গাছটি রেললাইনের মাঝে এমনভাবে পড়েছে, তা কেটে তবে সেখান থেকে সরাতে হয়েছে। পাশাপাশি ছিঁড়ে যাওয়া বিদ্যুতের তারও মেরামত করতে হচ্ছে।  দ্রুত সেই কাজ চললেও আপ লাইন এখনও পুরোপুরি সাফাই হয়নি। ফলে এখান দিয়ে ট্রেন চলাচল হচ্ছে না। সিউড়ি-অন্ডাল শাখা দিয়ে যেসব ট্রেন যায়, তা ঘুরিয়ে দেওয়া হচ্ছে সাঁইথিয়া দিয়ে। এদিকে বিকেল পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, কখন আপ লাইন থেকে গাছ সরিয়ে ফের ট্রেন চলাচল হবে, সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি রেলকর্তারা। এই কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। তাঁদের মতে, রবিবার বলে এই শাখায় এতক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকলেও সমস্যা বিশেষ হয়নি। কিন্তু কর্মব্যস্ত দিনে এমনটা হলে বড়ই বিপত্তি হতো। 

[আরও পড়ুন: পরকীয়ায় মেতে মা! বেনজিরভাবে বাবাকে শিশুকন্যার দায়িত্ব দিল কর্ণাটক হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার