shono
Advertisement

কোচি মেট্রোতে কর্মী রূপান্তরকামীরা, কী তাঁদের আরজি জানেন?

কোচি মেট্রোর পক্ষ প্রকাশিত সে ভিডিওটি দেখুন।
Posted: 03:50 PM Jun 20, 2017Updated: 10:20 AM Jun 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি চালু হয়েছে কোচি মেট্রো। উদ্বোধন করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার চালু হলেও সোমবার থেকে তা খুলে দেওয়া হল জনসাধারণের জন্য। তবে এই মেট্রো প্রকল্পের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হল, বহুচর্চিত এই মেট্রোয় কর্মী হিসেবে নিয়োগ করা হয়েছে রূপান্তরকামীদের। যা ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে গোটা দেশের। গ্রাহক পরিষেবা এবং অন্যান্য কাজের জন্য মোট ২০ জনকে নিয়োগ করেছে মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

[অজয়ের ‘বাদশাহো’র টিজারে ঘনিষ্ঠতায় পারদ চড়ালেন ইমরান-সানি]

সমাজের প্রতিটি ক্ষেত্রেই তাঁদের লড়াই করতে হয়। সমানাধিকারের জন্য হোক কিংবা শিক্ষার জন্য। সেই রূপান্তরকামীদের জন্যই এবার নতুন ব্যবস্থা নিয়ে এসেছে কোচি মেট্রো। অন্যান্যদের মতো তাঁরাও যে সমাজের অঙ্গ, সেটা বোঝাতেই মূলত এই উদ্যোগ। তবে এর মধ্যেই তাঁদের তৈরি একটি নতুন ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে।

[দীর্ঘদিন সঙ্গমে লিপ্ত না হলে কী কী হয় জানেন?]

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওই কর্মীরা সাধারণ মানুষের কাছে একটি আবেদন জানাচ্ছেন। যার সারমর্ম হল, তাঁরাও সাধারণ মানুষ, মেট্রো স্টেশনে যখন তাঁরা কাজ করবেন, তখন তাঁদের দিকে যেন এমনভাবে তাকানো না হয় যাতে তাঁরা বিপন্ন বোধ করেন । সাধারণ মানুষের মতো আচরণই যাত্রীদের  থেকে প্রত্যাশা করেন বলেই জানালেন তাঁরা।

দেখে নিন ভিডিওটি:

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ইতিমধ্যে ঝড় তুলেছে। গৌরি সুরেশ নামে একজন লেখেন, ‘খুব ভাল কাজ। ভাল জিনিসের ক্ষেত্রে একটু সময় লাগে। এর পিছনে যাঁরা রয়েছে তাঁদের অনেক ধন্যবাদ। ওঁরা কী করতে পারে সেটা প্রমাণ করার সুযোগ পেয়েছে। ওঁরা আমাদের মধ্যে একজন।’ রক্ষা শেট্টি নামে এক মহিলা লেখেন, ‘কোচি মেট্রোকে অসংখ্য ধন্যবাদ।’ ভিগনেশ মধু নামে আর এক ব্যক্তি লেখেন, ‘ সবাই জানুক তোমরাও ভাল কিছু করতে পারো।’

[OMG! পাকিস্তানের কাছে বিরাটদের হারের প্রার্থনা করেছিলেন ভারতীয় সমর্থকরা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement