shono
Advertisement

পুজো চলাকালীনই মন্দিরের সামনে উপড়ে পড়ল গাছ, চাপা পড়ে মৃত অন্তত ৭

গাছের তলায় চাপা পড়েছিলেন অন্তত ৪০ জন।
Posted: 08:58 AM Apr 10, 2023Updated: 08:58 AM Apr 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্দিরের সামনে গাছের তলায় চলছিল পুজোর বিশেষ আয়োজন। সেই সময়ে প্রবল ঝড়ে উপড়ে গেল বিশাল গাছ। মহারাষ্ট্রের (Maharashtra) এই ঘটনায় গাছ চাপা পড়ে মৃত্যু হল ৭ জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও পাঁচ জন। মৃতদের পরিবারের জন্য সরকারের তরফে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis)।

Advertisement

রবিবার সন্ধে সাতটা নাগাদ ঘটনাটি ঘটে। মহারাষ্ট্রের আকোলা এলাকায় একটি মন্দিরের বাইরে জমায়েত হয়েছিলেন ভক্তরা। সেখানে ধর্মীয় অনুষ্ঠান চলাকালীনই ঝড়বৃষ্টি শুরু হয়। বৃষ্টি থেকে বাঁচতে একটি টিনের শেডের নীচে ঢুকে পড়েন অন্তত ৪০ জন।

[আরও পড়ুন: ‘বয়স হচ্ছে, এবার যাওয়ার পালা’, পার্কিং বিতর্কের মাঝেই হতাশার সুর ফিরহাদের গলায়]

ঝড়ের মধ্যেই আচমকা ভেঙে পড়ে শেডের উপরে থাকা নিম গাছটি। চাপা পড়ে যান জমায়েত হওয়া সকলেই। তবে দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী বাহিনী। গাছ কেটে উদ্ধারকাজ শুরু হয়। চাপা পড়ে থাকা অবস্থাতেই প্রাণ হারান সাত জন। উদ্ধার হওয়া বাকিদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানা গিয়েছে। আকোলা মেডিক্যাল কলেজে তাঁদের চিকিৎসা চলছে।

সাতজনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তিনি বলেন, “মন্দিরের সামনে টিনের শেড চাপা পড়ে ভক্তদের মৃত্যুর ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন। তাঁদের সঙ্গে সমানেই যোগাযোগ রাখছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে (Eknath Shinde) সিদ্ধান্ত নিয়েছেন, মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়া হবে সরকারের তরফ থেকে।” 

[আরও পড়ুন: বউবাজার পার করে এসপ্ল্যানেডে থামল সফর, গঙ্গার নিচ দিয়ে ছোটানো গেল না মেট্রো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement