shono
Advertisement

কাশ্মীরের পুঞ্চে নিরাপত্তারক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াই, খতম ২ পাকিস্তানি জঙ্গি

মৃতরা লস্কর-ই-তইবার সদস্য বলে জানা গিয়েছে।
Posted: 08:55 AM Dec 14, 2020Updated: 09:06 AM Dec 14, 2020

মাসুদ আহমেদ, শ্রীনগর: নিরাপত্তারক্ষীদের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াইয়ে ফের উত্তপ্ত হয়ে উঠল জম্মু ও কাশ্মীরের পুঞ্চ। লস্কর-ই-তইবার দুই জঙ্গি খতম হওয়ার পাশাপাশি ধরা পড়ল তাদের এক সহযোগী। ঘটনাটি ঘটেছে সুরানকোটে এলাকার চট্টপানি-দুগরান গ্রামে।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে সন্ত্রাসবাদীদের ডেরা ঘিরে ফেলেছিল নিরাপত্তাবাহিনী। তারপর জঙ্গিদের কাছে আত্মসমর্পণের প্রস্তাবও পাঠানো হয়েছিল। কিন্তু, তা তারা প্রত্যাখ্যান করে। এর জেরে রবিবার সকাল থেকে তীব্র গুলিযুদ্ধ শুরু হয় জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার দুগরানের মুঘল রোড এলাকায়। শেষ পর্যন্ত দুই জঙ্গিকে খতম করা হয় আর একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: কৃষকদের ধরনায় মোদির মৃত্যুকামনায় গান! ভিডিও পোস্ট করে বামেদের তোপ অমিত মালব্যর]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জঙ্গিদের মধ্যে একজন স্থানীয় ও দু’জন বিদেশি। তিনদিন আগে তারা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে ঢুকেছিল। জইশ-ই-মহম্মদ ও লস্কর-ই-তইবার যৌথ অভিযান চালানোর ছক ছিল। জম্মু ও কাশ্মীরের স্থানীয় নির্বাচনে ঝামেলা পাকানোর পরিকল্পনা কষেছিল। সম্প্রতি ৪৬ বছরের তালিব হুসেন নামে এক ব্যক্তির পরিবার থানায় নিখোঁজ ডায়েরি করে। তাতে বলা হয়, ডোগরিয়ান বাফলিয়াজের চিয়ে গ্রামের বাসিন্দা গুলাম হুসেনের ছেলে তালিব গত ৯ ডিসেম্বর থেকে নিখোঁজ। কাছেই একটি নদী থেকে নুড়ি তুলতে গিয়েছিলেন তিনি। কিন্তু, আর ফিরে আসেননি। এরপরই পুলিশ ও ১৬ রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ বাহিনী তল্লাশি অভিযান শুরু করে। তখন একটি বাড়িতে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর আসে। পরে ওই বাড়িটি ঘিরে ফেলে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু, তারা তাতে কান দেয়নি।

জম্মু পুলিশের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, মৃত দুই জঙ্গির নাম সাজিদ ও বিলাল। ঘটনাস্থল থেকে দুটি একে ৪৭ রাইফেলস, ৬টি ম্যাগাজিন, ৩০০ রাউন্ড কার্তুজ-সহ প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: শিখদের সঙ্গে মোদির সম্পর্ক কেমন?‌ কৃষক আন্দোলনের মাঝেই ২ কোটি শিখকে মেল IRCTC’‌র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement