shono
Advertisement

কাশ্মীর সীমান্তে ফের ভারতের সঙ্গে গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি কমান্ডো

অনুপ্রবেশ রুখতে গিয়ে শহিদ হয়েছেন এক ভারতীয় জওয়ানও। The post কাশ্মীর সীমান্তে ফের ভারতের সঙ্গে গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি কমান্ডো appeared first on Sangbad Pratidin.
Posted: 06:50 PM Dec 17, 2019Updated: 06:52 PM Dec 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুযোগ পেলেই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। কাশ্মীর সীমান্তের ওপার থেকে ভারতে গুলি ও গোলা ছোঁড়ে। সোমবার বিকেলে থেকে সেই কাজই করছিল। আসলে ১৬ ডিসেম্বর দিনটি এলেই বাংলাদেশের বিজয় দিবসের কথা মনে পড়ে পাকিস্তানের। তাই পুরনো রাগ মেটাতে সীমান্তে গন্ডগোলের চেষ্টা করে। গতকালও সেই কাজ করতে গিয়েছিল। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে অনুপ্রবেশের চেষ্টা করছিল। কিন্তু, মুখের মতো জবাব দেয় ভারত। এর জেরে খতম হয়েছে পাকিস্তানের স্পেশাল সার্ভিসেস গ্রুপ(SSG)-এর দুই কমান্ডো। জখম হয়েছে আরও চারজন। এছাড়া তাদের বেশ কয়েকটি সেনা আউট পোস্টও ধ্বংস হয়েছে। সোমবার সন্ধেয় ঘটনাটি ঘটেছে কাশ্মীরের পুঞ্চ জেলার সুন্দরবনি সেক্টরের নাথুয়া কা টিব্বা এলাকায়।

Advertisement

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, প্রতিদিনের মতো সোমবারও কাশ্মীরের বিভিন্ন জায়গায় গোলা ও গুলি ছুঁড়ছিল পাকিস্তান। মাঝে মাঝে রকেট লঞ্চার ও অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল ছুঁড়ছিল। পালটা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও। বিকেলে খবর পাওয়া যায় সুন্দরবনি সেক্টরের নাথুয়া কা ডিব্বা এলাকা দিয়ে কয়েকজন পাকিস্তানি ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে। আর তাদের এই কাজে সাহায্য করছে পাকিস্তানের স্পেশাল সার্ভিসেস গ্রুপ ও বর্ডার অ্যাকশন টিম(BAT)-এর সদস্যরা।

[আরও পড়ুন: ‘আইসিইউতে গণতন্ত্র’, জামিয়া কাণ্ডে কেন্দ্রকে কটাক্ষ কমল হাসানের]

 

বিষয়টি বুঝতে পেরেই গুলি ছুঁড়তে শুরু করে ভারতীয় জওয়ানরা। উভয়পক্ষের এই লড়াইয়ের সময় গুলিবিদ্ধি হন ভারতের এক রাইফেল ম্যান সুখবিন্দার সিং। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এরপরই আরও তেতে ওঠেন ভারতীয় সেনা জওয়ানরা। লাগাতার পাকিস্তানের সেনা পোস্ট ও অনুপ্রবেশকারীদের লক্ষ্য করে রকেট লঞ্চার ও অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল ছুঁড়তে শুরু করে। এর জেরেই পাকিস্তানের দুই সেনা খতম হয়। বেশ কয়েকটি সেনা পোস্টও ধ্বংস হয়ে যায়। এর বদলা নিতে রাজৌরি জেলার নৌসেরা সেক্টরের কালাল এলাকা-সহ বেশকিছু জায়গায় মধ্যরাত পর্যন্ত গুলি ও গোলা ছোঁড়ে পাকিস্তান। 

The post কাশ্মীর সীমান্তে ফের ভারতের সঙ্গে গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি কমান্ডো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement