সারদা মামলায় চাপ বাড়ছে শুভেন্দুর উপর! প্রেসিডেন্সি জেলে সুদীপ্তকে জিজ্ঞাসাবাদ করবে কাঁথি পুলিশ

05:13 PM Jul 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারদা মামলায় চাপ বাড়ছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) উপর। সারদার নথি গায়েব হওয়া মামলায় অধিকারী পরিবারের বিরুদ্ধে তদন্তের গতি বাড়াচ্ছে কাঁথি পুলিশ। এই মামলায় এবার সারদা কর্তা সুদীপ্ত সেনকে (Sudipta Sen) জিজ্ঞাসাবাদ করতে চায় কাঁথি পুলিশ। রবিবার কাঁথি থানার আধিকারিকরা প্রেসিডেন্সি জেলে এসে জিজ্ঞাসাবাদ করবেন সারদা কর্তাকে। প্রেসিডেন্সি সংশোধনাগারে এসে সুদীপ্তকে জিজ্ঞাসাবাদের জন্য আজ পূর্ব মেদিনীপুরের জেলা দায়রা আদালত কাঁথি থানাকে অনুমতি দিয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

কিছুদিন আগেই সারদা (Sardha) কর্তা অভিযোগ করেছিলেন, বহুতল নির্মাণের জন্য কাঁথি পুরসভায় ৫০ লক্ষ টাকা জমা করেছিলেন তিনি। লক্ষ-লক্ষ টাকা খরচ করে লেবার হাটও তৈরি করেছিলেন। তার পরেও বহুতলের প্ল্যান পাশ করাননি শুভেন্দু। সারদাকর্তার দাবি ছিল, “শুভেন্দু অধিকারী অনেকভাবে টাকা তুলেছে। কন্টাইতে (কাঁথি) আমাদের একটা হাইরাইজ (বহুতল) করার জন্য কাঁথি পুরসভায় ৫০ লক্ষ টাকা জমা করেছিলাম। সমস্ত কাজকর্ম করালেন। লেবার হাটের কাজ যখন শেষ করলাম তারপরেও তিনি আমাদের প্ল্যান পাশ করাননি।” সুদীপ্ত সেনের আরও দাবি, “আগেও ৯০ লক্ষ টাকা নিয়েছিলেন। কন্টাই পুরসভায় টাকা জমা করেছিলাম।” তাঁর আরও অভিযোগ, টাকা নিয়েছিলেন শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীও (Soumendu Adhikari)।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: SSC দুর্নীতি: বিজেপির প্রতিবাদ মিছিল আটকাল পুলিশ, রণক্ষেত্র হাজরা মোড়, আটক সুকান্ত]

এদিকে কাঁথি পুরসভার (Contai Municipality) বর্তমান পুরপ্রধান সুবল মান্নার অভিযোগ, সারদার প্ল্যান পাশ করানোর জন্য সৌমেন্দুর আমলে পুরসভা এত টাকা নিয়েছিল, অথচ সেই সংক্রান্ত কোনও নথিই পুরসভায় নেই। মান্নার অভিযোগ, সারদার ওই ফাইল পুরসভায় খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি এই নিয়ে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের তদন্তে নেমে পুরসভার শুভেন্দু ঘনিষ্ঠ ইঞ্জিনিয়ার দিলীপ চুয়ানকে ইতিমধ্যেই গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: কেরল, দিল্লি, মুম্বইকে হারিয়ে ‘এথিক্যাল হ্যাকিং’ প্রতিযোগিতায় সেরা দুই বাঙালি ছাত্র]

কাঁথি পুলিশ এবার সুদীপ্তকে জিজ্ঞাসাবাদ করতে চায়। যার অনুমতি চেয়ে তারা জেলা দায়রা আদালতে আবেদন করে। পুলিশকে প্রেসিডেন্সি জেলে গিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। সেই মতো রবিবার কাঁথি থানার আধিকারিকরা আসবেন সুদীপ্তকে জেরা করতে। আগামী দিনে তাঁকে কাঁথি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও পুলিশ সূত্রের খবর। সারদা মামলায় কাঁথি পুলিশের এই তৎপরতা শুভেন্দুর উপর চাপ বাড়াবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement
Next