shono
Advertisement

সাধারণতন্ত্র দিবসে বড়সড় নাশকতার ছক বানচাল, ধৃত ১১ পাক গুপ্তচর

সাধারণতন্ত্র দিবসের আগে উত্তরপ্রদেশে ফাঁস বড়সড় পাক গুপ্তচর চক্র৷ The post সাধারণতন্ত্র দিবসে বড়সড় নাশকতার ছক বানচাল, ধৃত ১১ পাক গুপ্তচর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:06 PM Jan 25, 2017Updated: 03:27 PM Jan 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসের আগে উত্তরপ্রদেশে ফাঁস বড়সড় পাক গুপ্তচর চক্র৷ পুলিশের হাতে ধরা পড়ল ১১ পাক গুপ্তচর৷ এই ঘটনায় নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলি৷ পুলিশ সূত্রে খবর, বুধবার ভোর রাতে উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাস দমন শাখা (এটিএস) রাজ্যজুড়ে তল্লাশি অভিযান চালায়৷ ওই অভিযানেই গ্রেপ্তার হয় ১১ জন পাকিস্তানি গুপ্তচর৷

Advertisement

(পেন্টাগন হামলার ধাঁচে জঙ্গি বিমান আছড়ে পড়তে পারে লালকেল্লায়)

ওই গুপ্তচর চক্র বহুদিন ধরে উত্তরপ্রদেশে সক্রিয় ছিল বলে জানিয়েছেন এক পুলিশ কর্তা৷ এই চর-চক্রটি চালাত গুলশান সেন নামের দিল্লির এক বাসিন্দা৷ পুলিশ সূত্রে খবর, ধৃতরা ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানের কাছে পাচার করত৷ এই চর-চক্রের পান্ডারা পাকিস্তান, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরশাহীর মত দেশগুলি থেকে জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর গতিবিধির উপর নজর রাখত৷ ওই চক্রটি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে সেনাবাহিনীর গোপন ফোনালাপ টেপবন্দী করত, পরে তা পাকিস্তানে পাচার হয়ে যেত৷

সূত্রের খবর, সাধারণতন্ত্র দিবসে নাশকতা ঘটাতে মরিয়া লস্কর, হিজবুলের মত পাক মদতপুষ্ঠ জঙ্গি সংগঠনগুলি। ধৃতদের সঙ্গে পাকিস্তানের কুখ্যাত গুপ্তচর সংস্থা এইএসআইএর নিয়মিত যোগাযোগ ছিল বলেও জানা গিয়েছে। আগামিকাল,আকাশপথে লস্কর জঙ্গিরা নয়াদিল্লিতে হামলা চালাতে পারে বলে চূড়ান্ত সতর্কতা জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। স্বরাষ্ট্রমন্ত্রকের সতর্কতার পরই দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করা হয়েছে। কোনওমতেই ২৬ জানুয়ারি দেশে কোথাও কোনও নাশকতামূলক কাজ হতে দেবে না বলে যেন শপথ নিয়েছে কেন্দ্রীয় বাহিনী ও সংস্থাগুলি।

(সাধারণতন্ত্র দিবস সম্পর্কে এই ১০টি তথ্য জানলে আপনিও গর্বিত হবেন)

ইতিমধ্যে জঙ্গি হানার আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে দিল্লি বিমানবন্দরে ও মেট্রো রেল স্টেশনগুলিতে। স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে পেশ করা একটি রিপোর্টে কেন্দ্রীয় গোয়েন্দারা জানিয়েছিলেন যে, সাতজনের একটি জঙ্গি দল রাজধানীতে নাশকতা চালাতে পারে। ওই দলটির কাছে ভারতীয় সেনার উর্দিও রয়েছে। সেনা জওয়ানের ছদ্মবেশে সীমান্তের ওপার থেকে আসা ওই জেহাদিরা বিমানবন্দর-সহ দিল্লির গুরুত্বপূর্ণ জায়গায় হামলা চালাতে পারে বলেও সতর্ক বার্তা দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

চিনা বাধার প্রাচীর সরিয়ে ভারতকে এনএসজি-তে ঢোকাবেন ট্রাম্পই

১০ ঘণ্টায় দিল্লি দখলের হুমকি লাল ফৌজের, পাল্টা জবাব ভারতের

ভারতকে ঘিরে ফেলছে চিন, গদর বন্দরে মোতায়েন রণতরী

The post সাধারণতন্ত্র দিবসে বড়সড় নাশকতার ছক বানচাল, ধৃত ১১ পাক গুপ্তচর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement