shono
Advertisement

অন্য লড়াই ইয়েমেনে! মার্কিন ড্রোন ধ্বংস করল ইরানের মদতপুষ্ট হাউথিরা

ইজরায়েলে হামলায় হাউথিদের মদত ইরানের!
Posted: 01:01 PM Nov 09, 2023Updated: 01:01 PM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস বনাম ইজরায়েল যুদ্ধে নতুন চিন্তার কারণ হয়ে উঠছে ইয়েমেনের সশস্ত্র হাউথি গোষ্ঠী। কয়েকদিন আগেই ইজরায়েলের দিকে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায় তারা। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল আমেরিকা। এবার ইয়েমেন সীমান্তে মার্কিন সেনার এমকিউ-৯ রিপার ড্রোন গুলি করে নামালো ইরানের মদতপুষ্ট হাউথি গোষ্ঠী।

Advertisement

রয়টার্স সূত্রে খবর, বুধবার এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন আধিকারিক জানিয়েছেন, এমকিউ-৯ ড্রোনটিকে ইয়েমেন সীমান্তে ধ্বংস করে দেওয়া হয়েছে। এদিকে এই ঘটনা নিয়ে বিবৃতি দিয়েছে হাউথিরাও। তাদের সেনার মুখপাত্র জানিয়েছেন, ইয়েমেনের আকাশসীমায় গুলি করে নামানো হয়েছে মার্কিন ড্রোনটিকে। ইজরায়েল-হামাস যুদ্ধ আবহে ইরান সমর্থিত বিভিন্ন জঙ্গিগোষ্ঠী যে উত্তেজনা বাড়াতে পারে তা নিয়ে সতর্ক রয়েছে ওয়াশিংটন।   

[আরও পড়ুন: সিরিয়ায় মার্কিন বিমানহানায় মৃত ৯, এবার সম্মুখ সমরে ইরান-আমেরিকা?]

উল্লেখ্য, হামাসের পক্ষ নিয়ে ইজরায়েলে আক্রমণ শানাচ্ছে ইরানের মদতপুষ্ট লেবাননের সন্ত্রাসী সংগঠন হেজবোল্লা। তাদের দোসর হয়েছে ইয়েমেনের সশস্ত্র হাউথি গোষ্ঠী। কয়েকদিন আগেই ইহুদি দেশটিতে একের পর এক মিসাইল ছোড়ে হাউথিরা। কিন্তু সেগুলো মার্কিন নৌসেনার দ্বারা ধ্বংস করে দেওয়া হয়। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, ইজরায়েল-হামাস সংঘাতকে হাতিয়ার করে সৌদি আরব ও আমেরিকাকে নিশানা করছে ইরান। সেই কাজে তেহরানের প্রধান অস্ত্র হাউথি গোষ্ঠী।    

[আরও পড়ুন: ধর্ষণ, গণহত্যায় নরককুণ্ড সুদান, গৃহহীন ৬০ লক্ষ, আধাসেনার মারে কোণঠাসা সেনা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement