shono
Advertisement

উনিশেই ইউএস ওপেনের চ্যাম্পিয়ন, সেরেনার বিরল রেকর্ড ছুঁলেন আমেরিকার গফ

পিছিয়ে পড়েও ফাইনালে দুর্দান্ত কামব্যাক গফের।
Posted: 10:38 AM Sep 10, 2023Updated: 10:38 AM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র উনিশ। আর এই বয়সেই বিরল নজির গড়ে ফেললেন আমেরিকার কোকো গফ (Coo Gauf)। কৈশোর বয়স পেরোনোর আগেই যুক্তরাষ্ট্র ওপেনের চ্যাম্পিয়ন হয়ে গেলেন গফ। সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন কিংবদন্তি

Advertisement

শনিবার রাতে বেলারুশের এরিনা সাবালেঙ্কাকে (Aryna Sabalenka) হারিয়ে ইউএস ওপেনের চ্যাম্পিয়নশিপের খেতাব জিতলেন মার্কিন তরুণী। বিশ্বের দ্বিতীয় বাছাই সাবালেঙ্কাকে ফাইনালে ২-৬, ৬-৩, ৬-২ গেমে হারালেন গফ। ফাইনালের আগে গফের তুলনায় অনেকটাই এগিয়ে ছিলেন সাবালেঙ্কা। এই মুহূর্তে এটিপি ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। চলতি বছর ইতিমধ্যেই একটি গ্র্যান্ড স্লাম জিতেছেন। আর দুটি গ্র্যান্ড স্লামের সেমিফাইনালেও উঠেছিলেন।

[আরও পড়ুন: G-20: প্রাচীন ভারতের সুরলহরীতে অতিথি আপ্যায়ন, রাষ্ট্রপতির নৈশভোজে বিশেষ আয়োজন]

ম্যাচের শুরুটাও চ্যাম্পিয়নের মতোই করেন সাবালেঙ্কা। প্রথম সেটে গফকে একপ্রকার দাঁড়াতেই দেননি তিনি। ২-৬ গেমে সেট জেতার পর মনে হচ্ছিল তাঁর ম্যাচ জেতা সময়ের অপেক্ষা। কিন্তু তারপরই দুর্দান্ত কামব্যাক করেন গফ। শেষ দুই সেট তিনি জেতেন ৬-৩, ৬-২ গেমে।

[আরও পড়ুন: এবার রেলপথে মধ্যপ্রাচ্যের সঙ্গে জুড়বে ভারত! জি-২০ সম্মেলনে খুলে গেল নয়া সম্ভাবনা]

এটিই মার্কিন তরুণীর প্রথম গ্র্যান্ড স্লাম। এই শতাব্দীর প্রথম টেনিস তারকা হিসাবে ১৯ পেরোনোর আগে গ্র্যান্ড স্লাম জিতলেন তিনি। শেষবার ১৯৯৯ সালে শেষ বার কিশোরী হিসাবে সেরেনা উইলিয়ামস জিতেছিলেন ইউএস ওপেন। সেরেনাকে ছুঁয়ে ফেললেন গফ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement