shono
Advertisement

জমা জলে পা রাখবেন না শিক্ষিকা, পড়ুয়াদের বানাতে হল চেয়ারের সেতু, ভাইরাল যোগীরাজ্যের ভিডিও

সাম্প্রতিককালে উত্তরপ্রদেশের সরকারি স্কুলের বেহাল দশার ছবি প্রকট হয়ে উঠছে।
Posted: 04:34 PM Jul 29, 2022Updated: 05:32 PM Jul 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিতে জল জমেছে স্কুলের সামনে। গোড়ালি ভেজা জলের মধ্যেই স্কুলে ঢুকে পড়েছে পড়ুয়ারা। কিন্তু জল পেরিয়ে স্কুলে ঢুকতে নারাজ শিক্ষিকা। অগত্যা কাজে নামতে হল খুদে পড়ুয়াদেরই। জমা জলের মধ্যে পরপর চেয়ার পেতে দিল তারা। সেই চেয়ারের তৈরি সেতু পেরিয়ে স্কুলে ঢুকলেন শিক্ষিকা। উত্তরপ্রদেশের এহেন ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। আপাতত সাসপেন্ড করা হয়েছে ওই শিক্ষিকাকে। 

Advertisement

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মথুরার বলদেব গ্রাম পঞ্চায়েতের একটি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটছে। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, জলের মধ্যেই দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকজন পড়ুয়া। তারাই জলের মধ্যে চেয়ারের সেতু বানাচ্ছে। জলের মধ্যে পরপর প্লাস্টিকের চেয়ার সাজিয়ে রাখছে পড়ুয়ারা। সেই চেয়ারের উপরে পা ফেলে এগিয়ে যাচ্ছেন ওই শিক্ষিকা। একেবারে স্কুলের সামনে শুকনো জায়গা পর্যন্ত চেয়ার পেতে রাখা হয়েছিল। তাই শিক্ষিকার পায়ে এক ফোঁটাও জল লাগল না। যেন শিক্ষিকার কোনও অসুবিধা না হয়, তাই দৌড়ে দৌড়ে চেয়ার এগিয়ে দিল খুদে পড়ুয়ারা। 

[আরও পড়ুন: শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের দাবি, প্রিভিলেজ কমিটিতে বক্তব্য জানাল তৃণমূল]

জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষিকার (Uttar Pradesh Teacher) নাম পল্লবী শ্রোতিয়া। এই ঘটনার বিষয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি উত্তর দেননি। উলটে তিনি জানান, “বাচ্চাদের পড়াতে দিন।” ঘটনার বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুজাতা সিং জানিয়েছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সমস্ত ঘটনা জানানো হয়েছে। তাঁরাই প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।” সেই সঙ্গে বিদ্যালয়ের তরফে আরও বলা হয়েছে, ত্বকের সমস্যা রয়েছে পল্লবীর। বৃষ্টির জল গায়ে লাগলে সমস্যা হয় তাঁর। সেই কারণেই সেতু বানানো হয়েছিল। একটি সংবাদসংস্থার সূত্র মারফত জানা গিয়েছে, সাসপেন্ড করা হয়েছে পল্লবীকে।

সাম্প্রতিককালে উত্তরপ্রদেশের সরকারি স্কুলের বেহাল দশার ছবি প্রকট হয়ে উঠছে। কিছুদিন আগেই আরেকটি ভিডিও ভাইরাল হয়েছিল, সেখানে পড়ুয়াদের দিয়ে গা-হাত মাসাজ করাচ্ছেন শিক্ষিকা। ক্লাসের অন্য পড়ুয়ারা নিজেদের মধ্যে গল্প করছে। সেই আওয়াজ শুনে তাদের বকুনি দিচ্ছেন শিক্ষিকা, কারণ তাঁর আরামে ব্যাঘাত ঘটছে। সেই ভিডিও প্রকাশ্যে আসার পরেও নেটদুনিয়ায় সমালোচনার ঝড় উঠেছিল। তবে ওই শিক্ষিকার বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

[আরও পড়ুন: রোগীস্বার্থে উদ্যোগ, এবার দেশের সব মেডিক্যাল কলেজেই থাকবে সিসিটিভি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement