shono
Advertisement

কীভাবে এড়াবে করোনা সংক্রমণ? পড়ুয়াদের সতর্ক করতে অভিনব উদ্যোগ স্কুলের

করোনা আতঙ্কে বেঙ্গালুরুতে বন্ধ কিন্ডার গার্টেন। The post কীভাবে এড়াবে করোনা সংক্রমণ? পড়ুয়াদের সতর্ক করতে অভিনব উদ্যোগ স্কুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:58 AM Mar 09, 2020Updated: 10:58 AM Mar 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কীভাবে এড়ানো যাবে করোনা সংক্রমণ, তা বোঝাতে অভিনব উদ্যোগ নিল বারানসীর একটি স্কুল। খুদের পড়ুয়াদের সচেতন করতে করোনা সংক্রমণ নিয়ে আয়োজন করা হচ্ছে বিশেষ ক্লাসের। সেখানেই তৈরি করা হয়েছে একটি তালিকা। যেখানে স্পষ্টভাবে বলা হয়েছে সংক্রমণ এড়াতে হলে কী কী কাজ করা যাবে না। এই তালিকার নাম দেওয়া হয়েছে, ‘করো না।’

Advertisement

প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। চিনে মৃতের সংখ্যা ইতিমধ্যেই সাড়ে তিনহাজার ছুঁইছুঁই। শেষ পাওয়া খবর অনুযায়ী, এদেশে আক্রান্তের সংখ্যা ৪১। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ এড়াতে বিভিন্ন রকম সতর্কতা অবলম্বন করছেন সকলেই। এরই মাঝে পড়ুয়াদের মধ্যে সচেতনতা বাড়াতে করোনা নিয়ে ক্লাস শুরু করেছে বারানসীর একটি একটি স্কুল। সেখানকার এক শিক্ষিকা জয়শ্রী গুপ্তা জানান, শনিবার করে বিশেষ এই ক্লাস করানো হচ্ছে। সেখানে পড়ুয়াদের জানানো হচ্ছে করোনার উপসর্গ। শেখানো হচ্ছএ সংক্রমণ এড়ানোর পদ্ধতিও। তৈরি করা হয়েছে তালিকা ‘করো না’, যেখানে সাফ বলা হয়েছে কী করতে হবে, আর কী এড়িয়ে চলতে হবে।

[আরও পড়ুন: এবার করোনার কবলে তিন বছরের শিশু, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১]

পড়ুয়াদের বলা হয়েছে, করোনা রুখতে এড়িয়ে চলতে হবে আলিঙ্গন। কিছুদিনের জন্য বন্ধ রাখতে হবে বন্ধুদের সঙ্গে টিফিন ভাগ করে খাওয়া। সেইসঙ্গে পরিস্কার রাখতে হবে হাত। ঢেকে রাখতে হবে নাক-মুখ। ছাত্রছাত্রীদের সচেতন করার পাশাপাশি স্কুলের পরিচ্ছন্নতা বজায় রাখা হচ্ছে বলেও জানান তিনি। অন্যদিকে, করোনা আতঙ্কে বেঙ্গালুরুতে কিন্ডার গার্টেন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্ণাটক সরকার। রবিবার টুইট করে ছুটি ঘোষণা করেছেন স্কুল শিক্ষামন্ত্রী এস সুরেশ কুমার।

[আরও পড়ুন: লোকালয়ে ঢুকে পড়ল সিংহ! ভাইরাল শিউরে ওঠা ঘটনার ভিডিও]

The post কীভাবে এড়াবে করোনা সংক্রমণ? পড়ুয়াদের সতর্ক করতে অভিনব উদ্যোগ স্কুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement