shono
Advertisement

ক্যাম্পাসে গেলেই নানাভাবে হেনস্তা! আতঙ্কে বিশ্ববিদ্যালয়ে যাওয়া বন্ধ করলেন রবীন্দ্রভারতীর উপাচার্য

রাজ্যপালকেও বিষয়টি জানিয়েছেন শুভ্রকমল মুখোপাধ্যায়।
Posted: 06:01 PM Aug 29, 2023Updated: 06:01 PM Aug 29, 2023

দিপালী সেন: এবার বিস্ফোরক রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের (Rabindra Bharati University) অস্থায়ী উপাচার্য শুভ্রকমল মুখোপাধ্যায়। অভিযোগ, রাজ্যপাল নিয়োগপত্র দেওয়ায় তাঁকে কাজ করতে দেওয়া হচ্ছে না। এমনকী পদত্যাগের জন্য চাপ দেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের বর্তমান যা পরিস্থিতি তাতে নিরাপত্তাহীনতায় ভুগছেন উপাচার্য। লিখিতভাবে গোটা বিষয়টা রাজ্যপালকে জানালেন তিনি।

Advertisement

দীর্ঘদন ধরে ফাঁকা ছিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ। পরবর্তীতে গত ৫ জুলাই অস্থায়ী উপাচার্য হিসেবে শুভ্রকমল মুখোপাধ্যায়ের নাম ঘোষণা করেন রাজ্যপাল। প্রথম থেকেই এই নিয়োগের বিরোধিতা করেছিল রাজ্য। তা সত্ত্বেও দায়িত্ব নেন শুভ্রকমল মুখোপাধ্যায়। সেখানেই সমস্যার সূত্রপাত। অভিযোগ, রাজ্যপাল নিয়োগপত্র দিয়েছে বলে তৃণমূলের ধারণা তৈরি হয়েছে যে শুভ্রকমল মুখোপাধ্যায় আরএসএস বা বিজেপির লোক। কর্মচারী ইউনিয়নের নেতা সন্দীপ গঙ্গোপাধ্যায়, সনৎ চট্টোপাধ্যায়রা তাঁর উপর হম্বিতম্বি করছেন। উপাচার্যের পদত্যাগের দাবি করছেন। শুভ্রকমলবাবুর কথায়, “ঘরের বাইরে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ করছে। ভিতরে আমাকে গালাগালি করছে। এতে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মান বাড়ছে?”

[আরও পড়ুন: Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেকের বিরুদ্ধে তদন্ত কতদূর? ইডির কাছে রিপোর্ট তলব হাই কোর্টের]

এরপরই শুভ্রকমল মুখোপাধ্যায় বলেন, “আমি বিশ্ববিদ্যালয়ে যাচ্ছি না। বাড়িতে থেকে কাজ করছি। আমি ক্যাম্পাসে গেলে কাকে ফোন করব সেটাও ওরা ঠিক করে দিচ্ছে। আমার সঙ্গে যারা থাকছে তাঁদেরও ফোন চেক করা হচ্ছে।” এরপরই তিনি দাবি করেন, এদের পিছনে অন্য কেউ আছে। নাহলে এত সাহস পাওয়া সম্ভব নয়।” ইতিমধ্যেই রাজ্যপালকে লিখিতভাবে সবটা জানিয়েছেন তিনি। জানানো হয়েছে পুলিশকেও। রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে ঘর বদলের।

[আরও পড়ুন: গাড়ির ধাক্কায় স্কুটি থেকে ছিটকে মা উড়ালপুলের দেওয়ালে ধাক্কা! কলকাতায় গতির বলি ১]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement