shono
Advertisement

টানা ১১ ম্যাচ জয়, বক্সিং রিংয়ে ফিরেই স্বমহিমায় বিজেন্দর সিং

রাজনীতির ময়দানে জয় না এলেও সহজ জয় এল বক্সিং রিংয়ে। The post টানা ১১ ম্যাচ জয়, বক্সিং রিংয়ে ফিরেই স্বমহিমায় বিজেন্দর সিং appeared first on Sangbad Pratidin.
Posted: 06:50 PM Jul 14, 2019Updated: 06:50 PM Jul 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতিতে নেমেছিলেন। সাফল্য আসেনি। অচেনা মাঠে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে হার মানতে হয়েছিল। কিন্তু, চেনা ময়দানে ফিরেই ফের নিজের জাত চেনালেন বক্সার বিজেন্দর সিং। প্রো বক্সিংয়ে টানা একাদশতম ম্যাচেও জয় পেলেন হরিয়ানার বক্সার। মার্কিন বক্সার মাইক স্নাইডারকে মাত্র ৪ রাউন্ডেই কুপোকাত করলেন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী ভারতীয় বক্সার।

Advertisement

[আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে দু’সপ্তাহে তিনটি সোনা জিতে দেশকে গর্বিত করলেন হিমা দাস]

রাজনীতির ময়দানে নামার দরুন বেশ কিছুদিন পেশাদার বক্সিং থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন বিজেন্দর। তাই প্রত্যাবর্তনের ম্যাচে জয়টা তাঁর জন্য অত্যন্ত জরুরি ছিল। তাছাড়া এই প্রথমবার নিউইয়র্কে মার্কিন প্রফেশনাল সার্কিটে পা রাখলেন তিনি। সেদিক থেকেও জয় ছিল গুরুত্বপূর্ণ। এদিন শুরুটাও তেমনভাবেই করেন বিজেন্দর। প্রতিদ্বন্দ্বী স্নাইডারকে কার্যত টিকতেই দিলেন না তিনি। ৮ রাউন্ডের ম্যাচ মাত্র ৪ রাউন্ডেই শেষ করে দিলেন বিজেন্দর। চতুর্থ রাউন্ডের দ্বিতীয় মিনিটেই প্রতিপক্ষকে কোণঠাসা করে ফেলেন তিনি। একের পর এক ঘুষি মারতে থাকেন বিজেন্দর। কোনও উত্তরই দিতে পারেননি স্নাইডার। তাই বাধ্য হয়ে মাঝ পথেই ভারতীয় বক্সারকে জয়ী ঘোষণা করেন রেফারি। জয়ের পর বিজেন্দর বলেন, “ভেবেছিলাম অনেকদিন পরে রিংয়ে ফিরছি। ছন্দ পেতে কয়েকটা রাউন্ড লাগবে। তবে, চতুর্থ রাউন্ডেই নিজের পুরনো খেলা ফিরে পেলাম।”

[আরও পড়ুন: অধরা ইতিহাস, সেরেনাকে হেলায় হারিয়ে প্রথমবার উইম্বলডন জয় হালেপের]

এর আগে ২০১৭-র ডিসেম্বর মাসে শেষবার পেশাদার বক্সিং রিংয়ে নেমেছিলেন বিজেন্দর। সেখানেই এসেছিল জয়। দেশের মাটিতে সোয়াই মান সিং স্টেডিয়ামে আর্নেস্ট আমুজুকে হারিয়ে দেন তিনি। সেটা ছিল তাঁর প্রো বক্সিং কেরিয়ারের দশম জয়। দেড় বছরেরও বেশি সময় পর রিংয়ে ফিরেই ফের সাফল্য পেলেন তিনি। জয়ের পর বিজেন্দর টুইটারে সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন। টুইটে তিনি সুন্দর হিন্দি কবিতাও লেখেন।

The post টানা ১১ ম্যাচ জয়, বক্সিং রিংয়ে ফিরেই স্বমহিমায় বিজেন্দর সিং appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement