shono
Advertisement

লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, প্রস্তুতির জন্য মঙ্গলেই লন্ডন পাড়ি দিচ্ছেন বিরাট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের বল গড়াচ্ছে ৭ জুন।
Posted: 07:41 PM May 22, 2023Updated: 08:08 PM May 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল অভিযান শেষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। বিরাট কোহলি (Virat Kohli)-মহম্মদ সিরাজরা মঙ্গলবারই উড়ে যাচ্ছেন লন্ডনে। ৭ জুন থেকে ওভালে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। মেগা ফাইনালে ভারতের সামনে অস্ট্রেলিয়া।

Advertisement

বিরাট-সিরাজদের সঙ্গে একই দিনে বিমানে উঠছেন অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর,  উমেশ যাদব, জয়দেব উনাদকাটরাও। জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় ও তাঁর কোচিং স্টাফও লন্ডন যাওয়ার বিমানে উঠছেন কোহলিদের সঙ্গেই। 

[আরও পড়ুন: ‘দু’ ওভার বল করে কি গতির ঝড় তোলা যায়?’ সমালোচকদের প্রশ্ন উমরানের]

উল্লেখ্য, আইপিএল অভিযান শেষ হয়ে গিয়েছে যাঁদের, তাঁদেরই প্রথম ব্যাচ হিসেবে ইংল্যান্ডের জলহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য পাঠানো হচ্ছে বিলেতে। আরসিবি, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস মেগা টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় সেই সব দলের সংশ্লিষ্ট ক্রিকেটাররা মঙ্গলবারই বিমান ধরছেন।

লখনউ সুপার জায়ান্টস অবশ্য প্লে অফে পৌঁছেছে। কিন্তু উনাদকাট চোটের জন্য টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে যান। তাঁর পরিবর্তে লখনউ দলে নেয় সূর্যশ সেজকে। উমেশ এবং উনাদকাটকে ফিট বলে ঘোষণা করেছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। 
মূল দলের ক্রিকেটার ছাড়াও রিজার্ভ প্লেয়ার মুকেশ কুমার, অনিকেত চৌধুরী, আকাশদীপ এবং ইয়ারা পৃথ্বীরাজও কোহলিদের সঙ্গে মঙ্গলবারই লন্ডন পাড়ি দিচ্ছেন।

মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাট টাইটান্স, লখনউ সুপার জায়ান্টস এবং চেন্নাই সুপার কিংস আইপিএল প্লে অফে পৌঁছেছে। ফলে অধিনায়ক রোহিত শর্মা, ঈশান কিষান, শুভমন গিল, অজিঙ্ক রাহানে, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামিরা পরে লন্ডন যাবেন।  রিজার্ভ প্লেয়ার ঋতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদবও পরে যাবেন ইংল্যান্ড। এদিকে কাউন্টিতে খেলার জন্য লন্ডনেই রয়েছেন চেতেশ্বর পূজারা। তিনিও পরে যোগ দেবেন মূল দলের সঙ্গে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের বল গড়াচ্ছে ৭-১১ জুন। ২০২১ সালে ভারত ফাইনালে উঠেছিল। নিউজিল্যান্ডের কাছে সেবার হার মেনেছিল ভারতীয় দল। অস্ট্রেলিয়া এবারই প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে। মেগা ফাইনালের পারদ চড়তে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। কে হবে চ্যাম্পিয়ন, তার উত্তর দেবে সময়। 

[আরও পড়ুন: সবুজ-মেরুন জার্সি পরায় ইডেনে ঢুকতে সমর্থকদের বাধা দেওয়ার নেপথ্যে কে? মুখ খুলল KKR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement