shono
Advertisement

ICC ক্রমতালিকায় শীর্ষে অশ্বিন, আহমেদাবাদে সেঞ্চুরির দৌলতে ‘বিরাট’উন্নতি কোহলির

উন্নতি হয়েছে রোহিত শর্মা, অক্ষর প্যাটেলেরও।
Posted: 05:43 PM Mar 15, 2023Updated: 05:43 PM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে তিন বছর পরে টেস্ট সেঞ্চুরি এসেছে বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে। আহমেদাবাদের শতরানের পর আইসিসি র‍্যাঙ্কিংয়ে বিরাট উন্নতি করলেন কিং কোহলি। একই সঙ্গে টেস্ট র‍্যাঙ্কিংয়ে বোলারদের শীর্ষস্থান ধরে রাখলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অস্ট্রেলিয়া সিরিজে (India vs Australia) দুরন্ত ব্যাটিং করে ব্যাটারদের তালিকায় বেশ খানিকটা উঠে এলেন অক্ষর প্যাটেলও।

Advertisement

একটা সময়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের শীর্ষস্থান ছিল বিরাটের দখলে। কিন্তু সাড়ে তিন বছর সেভাবে রান পাননি তিনি। অবশেষে আহমেদাবাদ টেস্টে ১৮৬ রানের দুরন্ত ইনিংস খেলেন বিরাট। তার জোরেই র‍্যাঙ্কিং তালিকায় আট ধাপ উপরে উঠে এলেন বিরাট। ২০তম স্থান থেকে উঠে এসে বিরাট এখন ১৩তম স্থানে রয়েছেন। আহমেদাবাদ টেস্টের পর ক্রমতালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন রোহিত শর্মাও।

[আরও পড়ুন: শহরে যানজট এড়াতে রিং রোডের প্রস্তাব, গঙ্গার উপরে তৃতীয় হুগলি সেতু!]

অন্যদিকে, টেস্টের একনম্বর বোলার হিসাবে নিজের জায়গা আরও পাকা করে নিলেন রবিচন্দ্রন অশ্বিন। আহমেদাবাদ টেস্টের আগে অশ্বিনের সঙ্গে যৌথভাবে প্রথম স্থানে ছিলেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। কিন্তু চতুর্থ টেস্টে ৬ উইকেট তুলে নেন ভারতীয় অফস্পিনার। তারপরেই সদ্যপ্রকাশিত র‍্যাঙ্কিং তালিকায় এককভাবে এক নম্বরে উঠে এসেছেন অশ্বিন।

বর্ডার গাভাসকর ট্রফিতে বল হাতে সেভাবে জ্বলে উঠতে পারেননি অক্ষর প্যাটেল। কিন্তু সিরিজে তিনটি হাফ সেঞ্চুরি-সহ ২৬৪ রান করেন তিনি। দুরন্ত পারফরম্যান্সের পর ব্যাটারদের তালিকায় প্রথম ৫০য়ে ঢুকে পড়েন তিনি। ৪৪তম স্থানে রয়েছেন ভারতীয় অলরাউণ্ডার। ভারতের বিরুদ্ধে সিরিজে দুরন্ত ফর্মে থাকা উসমান খোয়াজাও ব্যাটারদের র‍্যাঙ্কিং তালিকায় দু’ধাপ উঠে এসেছেন। 

[আরও পড়ুন: ২০ মিলিয়ন ডলারের প্রাসাদ কিনেছেন পন্টিং, রয়েছে বিলাসবহুল সুইমিং পুল, ছ’টি বেডরুম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement