shono
Advertisement
WB Weather Update

শক্তি বাড়িয়ে উপকূলের আরও কাছে নিম্নচাপ, ভাসবে একুশের সমাবেশ?

শহিদ সমাবেশে ভাসবে কলকাতা! কী বলছে আবহাওয়া দপ্তর?
Published By: Subhankar PatraPosted: 11:11 AM Jul 20, 2024Updated: 01:40 PM Jul 20, 2024

নিরুফা খাতুন: উপকূলের আরও কাছাকাছি বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ। শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়ে আবহাওয়া দপ্তর। তার জেরে শনিবার থেকেই রাজ্য জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। রবিবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সোমবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গেও বৃষ্টির হবে বলে পূর্বাভাস রয়েছে। উপরের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি।

Advertisement

নিম্নচাপের ফলে শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও দক্ষিণ ২৪ পরগনা,পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিকে রবিবার রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের শহিদ সমাবেশ রয়েছে। সবার নজর সেদিন রাজ্যে বৃষ্টির পূর্বাভাসের দিকে।

[আরও পড়ুন: আরও বিপাকে কালনার পুরপ্রধান, নিরাপত্তারক্ষীকে মারধরে দায়ের FIR, শোকজ করল দল]

আবহাওয়া দপ্তর জানিয়েছে রবিবার কলকাতা-সহ রাজ্যে বৃষ্টি হবে। তবে আশার বাণী  কলকাতাতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ আংশিক মেঘলা থাকবে। হালকা বৃষ্টিপাত হবে। তবে উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব পশ্চিম, মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে।

সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে। পূর্ব-পশ্চিম, বর্ধমান, বীরভূম পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি সব জেলাতে হালকা মাঝারি বৃষ্টি হবে। সোমবার কলকাতাতেও বৃষ্টির হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

এদিকে উত্তরবঙ্গে শনিবার ও রবিবার বৃষ্টি হবে উত্তরবঙ্গের পাঁচজেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। নিম্নচাপটি ছত্রিশগড়ের দিকে সরে গেলে বৃষ্টির পরিমাণ কমবে।

[আরও পড়ুন: পঞ্চম শ্রেণিকে প্রাথমিকের আওতায় আনার প্রক্রিয়া শুরু, হাই কোর্টে জানাল রাজ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উপকূলের আরও কাছাকাছি বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ।
  • শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়ে আবহাওয়া দপ্তর।
  • তার জেরে শনি থেকে সোমবার বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।
Advertisement