shono
Advertisement

‘পর্ষদের প্রকাশ করা নয়’, ২০১৪ টেট তালিকায় রাজনীতিকদের নাম নিয়ে দাবি পর্ষদ সভাপতির

টেট তালিকায় রাজনীতিকদের নাম নিয়ে শুরু জোর আলোচনা।
Posted: 05:43 PM Nov 14, 2022Updated: 05:43 PM Nov 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৪ টেট তালিকায় রাজনীতিকদের নাম! তা নিয়ে নানা মহলে শুরু জোর আলোচনা। সেই জল্পনায় জল ঢাললেন পর্ষদ সভাপতি গৌতম পাল। তিনি বলেন, “ওই তালিকা প্রাথমিক পর্ষদের প্রকাশ করা নয়। যে তালিকাটি সর্বত্র ঘুরে বেড়াছে সেখানে আমার নামেও ৩ জন রয়েছেন। একই নামে একাধিক ব্যক্তি থাকতে পারেন না?”

Advertisement

উল্লেখ্য, সম্প্রতি ২০১৪ টেট চাকরিপ্রার্থীদের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ওই তালিকা অনুযায়ী, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাপ্ত নম্বর ৯২।

আবার শুভেন্দু অধিকারী পেয়েছেন একশোয় একশো।

দ্বিতীয় স্থানে রয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি পেয়েছেন ৯৯।

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের প্রাপ্ত নম্বর ৯৮।

[আরও পড়ুন: ‘অখিল অন্যায় করেছে, দলের তরফে ক্ষমা চেয়ে নিচ্ছি’, রাষ্ট্রপতি ইস্যুতে বললেন মুখ্যমন্ত্রী]

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে একেই তোলপাড় রাজ্য রাজনীতি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জালে ধরা পড়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এছাড়া কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, এসপি সিনহার মতো বেশ কয়েকজন মূলচক্রীও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জালে ধরা পড়েছে। সেই টানাপোড়েনের মাঝে  ২০১৪ টেটের মেধাতালিকায় রাজনীতিকদের নাম থাকা নিয়ে স্বাভাবিকভাবেই জোর শোরগোল শুরু হয়েছে।

টেট আদতে ‘ভূতুড়ে কাণ্ড’ বলেই দাবি করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রীতিমতো রসিকতার ছলে আক্রমণ করে রাজ্য সরকারকে। তাঁর কথায়, “আবেদন না করে চাকরি পাওয়া গেলে ভালই। আমি চাই কালীঘাটের কাছাকাছি কোনও স্কুলে আমাকে শিক্ষকের চাকরি দেওয়া হোক।” এই ইস্যুতে সরব হওয়া বিরোধীদের পালটা জবাব দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও। এই তালিকার সত্যতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তবে নিজে আসরে নেমে সমস্ত জল্পনায় জল ঢাললেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

[আরও পড়ুন: ‘গেট ওয়েল সুন’ লেখা কার্ড দিতে তৃণমূল ছাত্র পরিষদকে বাধা, শুভেন্দুর বাড়ির সামনে ধুন্ধুমার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement