shono
Advertisement

Weather Update Today: নিম্নচাপের জেরে বৃষ্টিতে ভাসল দুই বঙ্গ, পাহাড়ি এলাকায় ধসের আশঙ্কা

কতদিন চলবে দুর্যোগ?
Posted: 10:30 AM Sep 22, 2023Updated: 02:49 PM Sep 22, 2023

নিরুফা খাতুন: গত কয়েকদিন ধরেই মুখভার আকাশের। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছিল জেলায় জেলায়। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে শুক্রবার সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে। বৃষ্টিতে ভাসল তিলোত্তমাও। শনিবার থেকে কমতে শুরু করবে বৃষ্টি, জানাল হাওয়া অফিস।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির স্পেল চলবে। কোথাও মেঘলা থাকবে আকাশ। আবার কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। শনিবার থেকে কমবে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা শুধুমাত্র বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়। শনিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে।

[আরও পড়ুন: চোরাই ট্রাকের চাকা বিক্রির ছক কষেই বিপাকে! উত্তর প্রদেশে ‘প্লাস্টিক-রহস‌্যে’ গ্রেপ্তার দাগি চালক]

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও অতি বৃষ্টির সতর্কতা। শুক্রবার বাড়বে বৃষ্টি। পার্বত্য এলাকায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টির স্পেল। শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারের, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ ও বৃষ্টির আশঙ্কা।

টানা বৃষ্টির জেরে দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় ধস নামার আশঙ্কা রয়েছে। পাহাড়ি রাস্তায় কমবে দৃশ্যমানতা। অতি বৃষ্টির কারণে উত্তরবঙ্গে নদীর জলস্তর বাড়বে। একইসঙ্গে অসম, মেঘালয়-সহ উত্তর-পূর্ব ভারতের উপরের দিকে রাজ্যগুলিতে বৃষ্টির প্রভাব পড়বে। বেশকিছু নদীর জলস্তর বিপদসীমার উপরে বইতে পারে। নদী সংলগ্ন কিছু এলাকা প্লাবিত হতে পারে। নিচু এলাকায় জল জমা এবং প্লাবনের আশঙ্কা। এই সময়ের কিছু শস্যের ক্ষতি হতে পারে।

[আরও পড়ুন: ‘সরাসরি মুখ্যমন্ত্রী’-তে আসা কোনও অভিযোগ ফেলে রাখা যাবে না, দ্রুত সমাধানের নির্দেশ নবান্নের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার