shono
Advertisement

পাঁচদিনের মধ্যে সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির! শুভেন্দুর মনোনয়নে থাকতে পারেন মিঠুন

দিলীপ ঘোষ প্রার্থী হবেন কি না, তা নিয়ে জল্পনা রয়েছে।
Posted: 08:42 PM Mar 09, 2021Updated: 08:42 PM Mar 09, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ১৪ মার্চের মধ্যেই বাকি সমস্ত কেন্দ্রের দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করতে পারে বিজেপি (BJP)। দলীয় সূত্রে এমনটাই খবর। এখনও পর্যন্ত প্রথম দু’দফার ভোট যে সব কেন্দ্রে রয়েছে সেখানকার প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেছে তারা। আগামী ১৩ ও ১৪ মার্চ বাকি সব প্রার্থীদের নাম প্রকাশের সম্ভাবনা রয়েছে।

Advertisement

[আরপ পড়ুন: বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ৭৭ হাজার, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৮৮ জন]

জানা গিয়েছে, ১২ মার্চ দিল্লিতে যাওয়ার কথা রয়েছে বঙ্গ বিজেপির কোর কমিটির নেতাদের। ওইদিন কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে একটি বৈঠক হতে পারে। তার আগেই ১১ মার্চ রাজ্য কমিটির বৈঠকে সম্ভাব্য প্রার্থীদের নাম চূডা়ন্ত করে নেওয়া হবে বলে খবর। খড়গপুর সদর কেন্দ্রে অবশ্য এখনও দলের প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। খড়গপুর সদর কেন্দ্রে ভোট হচ্ছে দ্বিতীয় দফায় অর্থাৎ ১ এপ্রিল। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১২ মার্চ। ফলে ১০ এপ্রিলের মধ্যেই খড়গপুরের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই কেন্দ্রে বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ প্রার্থী হবেন কি না, তা নিয়ে জল্পনা রয়েছে। সেখানকার কর্মী-সমর্থকদের দাবি দিলীপবাবুকেই প্রার্থী করা হোক। এখনও পর্যন্ত খবর, রাজ্যে দলের সাংসদদের বিধানসভায় প্রার্থী করার কথা ভাবছে না কেন্দ্রীয় নেতৃত্ব। তবে ব্যতিক্রম হতে পারে দু-একটি ক্ষেত্রে। আর সেটা যদি হয় তাহলে দিলীপ ঘোষের নাম সবচেয়ে আগে বিবেচিত হবে। বিজেপির এক রাজ্য নেতার কথায়, বিধানসভায় প্রার্থী হওয়ার বিষয়টি রাজ্য সভাপতির উপরই ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে, ১২ মার্চ নন্দীগ্রামে মনোনয়ন জমা দেবেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর মনোনয়নের সময় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থাকছেন। থাকার কথা কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়েরও। সেখানে মিঠুন চক্রবর্তীর থাকার বিষয়টি নিয়ে জল্পনা চলছে দলে। কারণ, ওইদিন থেকেই বাংলায় বিধানসভা ভোটে বিজেপির হয়ে প্রচার শুরু করার কথা ঘোষণা করেছেন মহাগুরু। ১২ মার্চ নন্দীগ্রামে শুভেন্দুর মনোনয়নের সময় থাকতে পারেন মিঠুন চক্রবর্তী, এই জল্পনার মধ্যেই একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে মিঠুন জানান, তিনি ইচ্ছে করলেই যেতে পারেন না। বিজেপি পার্টির নির্দিষ্ট নিয়ম রয়েছে। যদি ওইদিন যাওয়ার হয় তাহলে কৈলাস বিজয়বর্গীয়-দিলীপ ঘোষরা তাঁকে বলবেন। অর্থাৎ, তিনি স্পষ্ট করে দিয়েছেন এ বিষয়ে দলের নির্দেশই চূড়ান্ত।

[আরপ পড়ুন: বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ ৭৭ হাজার, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৮৮ জন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement