shono
Advertisement

পুজোর আগেই রাজ্যে বহু প্যারা টিচার ও আংশিক সময়ের শিক্ষক নিয়োগ, সিদ্ধান্ত মন্ত্রিসভায়

কত শিক্ষক নিয়োগ হবে?
Posted: 11:16 AM Oct 13, 2023Updated: 11:16 AM Oct 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগেই রাজ্যে বিপুল কর্মসংস্থান। ১২ হাজার কনস্টেবলের পাশপাশি প্রচুর প্যারা টিচার এবং আংশিক সময়ের শিক্ষক নিয়োগ করা হবে। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্তই হয়েছে।

Advertisement

পায়ে চোট। ফলে নবান্নে (Nabanna) যেতে পারছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাড়িতে চিকিৎসা চলছে। কিন্তু বাড়ি বসেই সরকারি কাজ সামলাচ্ছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতি কালীঘাটেই বসেছিল রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেখানেই ঠিক হয়েছে, দুর্গাপুজোর আগেই কয়েকশো শিক্ষক নিয়োগ করা হবে। পরে মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা সাংবাদিক বৈঠক করে ঘোষণা করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)।

[আরও পড়ুন: ‘এমন পরিস্থিতি কোনও দিন দেখিনি’, ইজরায়েল থেকে ফিরে স্বস্তির নিঃশ্বাস ভারতীয়দের]

জানা গিয়েছে, রাজ‌্যজুড়ে নিয়োগ হবে প্রচুর প‌্যারা টিচার। বিশেষ করে উর্দু মাধ্যমের বিদ্যালয়ে প্যারা টিচার ও পার্ট টাইম শিক্ষক নিয়োগ করা হবে। কত পদ সেটা পরে জানানো হবে। একইসঙ্গে নিয়োগ হবে ১৯৮টি রাজবংশী স্কুলে। হেড মাস্টার রিক্রুটমেন্ট বিলের মাধ্যমেও নতুন নিয়োগের সিদ্ধান্ত হয়েছে। ব্রাত্য বসু জানিয়েছেন, উর্দু মাধ্যম বিদ্যালয়ের জন্য বহু পার্ট টাইম ও প্যারা টিচার প্রয়োজন। তাই কন্ট্রাকচুয়াল ও পার্ট টাইম, প্যারা টিচারের পদ তৈরি করার প্রস্তাব আজকের বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

[আরও পড়ুন: কয়লার দ্বিগুণ দাম! আদানিদের বিরুদ্ধে এবার আরও বিস্ফোরক অভিযোগ, প্রকাশ্যে রিপোর্ট]

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ঠিক কত পরিমাণ শিক্ষক নিয়োগ হবে, সেটা উর্দু অ্যাকাডেমির সঙ্গে আলোচনার পর জানানো হবে। তবে ১৯৮টি রাজবংশী স্কুলে ৩৯৪ জন পার্শ্বশিক্ষক এবং ৩৮৫ জন শিক্ষাকর্মী নিয়োগের প্রস্তাব গৃহীত হয়েছে মন্ত্রিসভায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement