shono
Advertisement

Breaking News

IPL 2024

আইপিএলে প্লে অফের লড়াইয়ে ৬ দল, সাপ-লুডোর অঙ্কে শেষ চারে পৌঁছবে কারা?

ম্যাচ জেতার পাশাপাশি ক্যালকুলেটার নিয়েও বসে থাকতে হচ্ছে থিঙ্কট্যাঙ্কদের।
Published By: Arpan DasPosted: 06:39 PM May 11, 2024Updated: 06:39 PM May 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমে উঠেছে আইপিএলের (IPL 2024) প্লে অফের লড়াই। প্রতিদিনই বদলে যাচ্ছে লিগ টেবিলের ছবি। সাপ-লুডোর প্লে অফের লড়াইয়ে শেষ চারে পৌঁছবে কারা?

Advertisement

নাইট রাইডার্স (KKR) আর রাজস্থান রয়্যালস (RR) ইতিমধ্যেই প্লে অফের দিকে এক পা বাড়িয়ে রেখেছে। দুদলই ১১ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়েছে। যদিও নেট রান রেটের জন্য লিগ শীর্ষে রয়েছে নাইটরা। দ্বিতীয় স্থানে আছেন সঞ্জুরা। এখনও হাতে তিন ম্যাচ রয়েছে দুদলের। ফলে তাদের প্লে অফে ওঠা শুধু সময়ের অপেক্ষা। যদিও শ্রেয়সরা চেষ্টা করবেন প্রথম স্থানে থেকেই লিগ শেষ করতে।

প্লে অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে মুম্বই (MI) ও পাঞ্জাব (PBKS)। ফলে এই মুহূর্তে মূল লড়াই ছদলের মধ্যে।

[আরও পড়ুন: বাদ নেইমার-কাসেমিরো, বিস্ময় বালককে সামনে রেখেই কোপা জয়ের ছক ব্রাজিলের]

সানরাইজার্স হায়দরাবাদ (SRH): ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তৃতীয় স্থানে আছে হায়দরাবাদ। শেষ দুম্যাচে গুজরাট ও পাঞ্জাবকে হারালেই প্লে অফ নিশ্চিত তাদের। একটি ম্যাচ হারলে তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলির দিকে।

চেন্নাই সুপার কিংস (CSK): গুজরাটের কাছে হেরে নিজেদের কাজ কঠিন করে তুলেছে রুতুরাজরা। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেন্নাই। নেট রান রেটও ভালো জায়গায়। পরের দুই ম্যাচ রাজস্থান ও বেঙ্গালুরুর বিরুদ্ধে। বিরাট বনাম ধোনির লড়াইয়েই নির্ধারিত হয়ে যেতে পারে দুদলের ভাগ্য।

দিল্লি ক্যাপিটালস (DC) ও লখনউ সুপার জায়ান্টস (LSG): ঋষভ পন্থের দিল্লি ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। কেএল রাহুলের লখনউ একই জায়গায় রয়েছে। যদিও নেট রান রেটে পিছিয়ে তারা। দিল্লির পরের ম্যাচ বেঙ্গালুরুর সঙ্গে। তার পরেই লখনউয়ের সঙ্গে মহারণ। এই ম্যাচে জিতলে অনেকটা এগিয়ে যাবেন পন্থরা। যদিও রাহুলদের শুধু এই ম্যাচ জিতলেই হবে না। পরের ম্যাচে মুম্বইকেও হারাতে হবে। তার সঙ্গে দুদলকেই অপেক্ষা করতে হবে চেন্নাইয়ের পয়েন্ট হারানোর জন্য।

[আরও পড়ুন: নাইটরা প্লে অফে উঠলে অনিশ্চিত রাসেল! কিন্তু কেন? তুঙ্গে জল্পনা]

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB): টানা চার ম্যাচ জিতে হঠাৎই প্লে অফের আশা জাগিয়ে তুলেছেন বিরাট কোহলিরা। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ১০। শেষ দুটি ম্যাচে দিল্লি ও সিএসকে-কে হারাতেই হবে তাদের। সেক্ষেত্রে ১৪ পয়েন্ট নিয়ে তাকিয়ে থাকতে হবে চেন্নাই, দিল্লি ও লখনউয়ের ম্যাচগুলোর দিকে।

গুজরাট টাইটান্স (GT): চেন্নাইকে হারিয়ে কোনও রকমে আশা টিকিয়ে রেখেছেন শুভমান গিলরা। ১২ ম্যাচে তাদের পয়েন্ট ১০। শেষ ম্যাচ শুধু জিতলেই হবে না। নেট রান রেটও অনেকটাই বাড়িয়ে রাখতে হবে। যদিও চেন্নাই এক ম্যাচ জিতলেই ছিটকে যাবে তারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জমে উঠেছে আইপিএলের প্লে অফের লড়াই।
  • নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালস ইতিমধ্যেই প্লে অফের দিকে এক পা বাড়িয়ে রেখেছেন।
  • প্লে অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে মুম্বই ও পাঞ্জাব।
Advertisement