shono
Advertisement

খিদের জ্বালায় কাঁদছে সন্তানরা, পেট ভরাতে ১৫০ টাকায় মাথার চুল বিক্রি করলেন মা!

বিষয়টি প্রকাশ্যে আসতেই সাহায্যের হাত বাড়িয়েছেন অনেকেই। The post খিদের জ্বালায় কাঁদছে সন্তানরা, পেট ভরাতে ১৫০ টাকায় মাথার চুল বিক্রি করলেন মা! appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 PM Jan 11, 2020Updated: 12:24 PM Jan 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটে ভাত নেই। খিদের জ্বালায় অঝোরে কেঁদে চলেছে সন্তানরা। বাধ্য হয়ে সন্তানদের মুখে খাবার তুলে দিতে ১৫০ টাকায় মাথার চুল বিক্রি করে দিলেন মা! অসহায়তার এই করুণ ছবি তামিলনাড়ুর সালেম এলাকার।

Advertisement

তামিলনাড়ুর সালেমের বাসিন্দা প্রেমা। স্বামী ও ৩ সন্তানকে নিয়ে সংসার ছিল তাঁর। স্বামী-স্ত্রী দুজনেই একটি ইটভাটায় কাজ করতেন। হঠাৎই প্রেমার স্বামী ব্যবসা করার সিদ্ধান্ত নিয়েছিলেন। আড়াই লক্ষ টাকা ধার করে ব্যবসা শুরুও করেছিলেন। কিন্তু এক প্রতারকের ফাঁদে পা দিয়ে ধার দেনায় ডুবে যান তিনি। এরপর পাওনাদারদের চাপে কয়েকমাস আগে আত্মহত্যার পথ বেছে নেন প্রেমার স্বামী। তাঁর মৃত্যুর পর তিন সন্তানকে নিয়ে অথৈ জলে পড়তে হয় ওই মহিলাকে। প্রথম দিকে সন্তানদের নিয়ে কোনওক্রমে চলে গেলেও সময়ের সঙ্গে সঙ্গে বাচ্চাদের দায়িত্ব পালন প্রেমার কাছে কার্যত অসম্ভব হয়ে দাঁড়ায়। কী করবে কিনারা না পেয়ে প্রথমে কীটনাশক খেয়ে আত্মহত্যার পরিকল্পনা করেন তিনি। কিন্তু কীটনাশক কিনতে গেলে দোকানদার তাঁকে ফিরিয়ে দেন। এরপর ফের আত্মহত্যার চেষ্টা করলে বোনের নজরে পড়ে যাওয়ায় প্রাণ বেঁচে যায় প্রেমার।

[আরও পড়ুন: ‘দীপিকার নীরব প্রতিবাদ সকলকে উদ্বুদ্ধ করবে’, অভিনেত্রীর পাশে রঘুরাম রাজন]

পরে শুক্রবার সারাদিন সন্তানদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য পাড়া-প্রতিবেশীদের কাছে হাত পাতেন প্রেমা। কিন্তু সাহায্যের হাত বাড়িতে দেননি কেউ। সেই সময় এক ব্যক্তি প্রেমাকে দেখতে পান। পরচুল তৈরির জন্য চুল প্রয়োজন ছিল তাঁর। আর সন্তানদের জন্য টাকার দরকার ছিল প্রেমার। তাই ১৫০ টাকার বিনিময়ে ওই ব্যক্তি মাথার চুল কিনতে চাইতেই রাজি হয়ে যান প্রেমা। চুল বিক্রির টাকায় সন্তানদের হাতে খাবার তুলে দেন তামিলনাড়ুর এই বধূ। তবে গোটা ঘটনাটি প্রকাশ্যে আসতে ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। প্রশাসনের তরফেও ভাতার ব্যবস্থা করা হবে জানা গিয়েছে। এবার হয়তো ভয়ংকর লড়াই থেকে কিছুটা হলেও স্বস্তি মিলবে, সন্তানদের নিয়ে সেই আশায় প্রেমা।

The post খিদের জ্বালায় কাঁদছে সন্তানরা, পেট ভরাতে ১৫০ টাকায় মাথার চুল বিক্রি করলেন মা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement