shono
Advertisement

কুলিং-অফ বাতিল করে বোর্ড প্রেসিডেন্ট রাখা হোক সৌরভকেই, মামলা সুপ্রিম কোর্টে!

আবার মাঠে নামতে চলেছেন বিহার ক্রিকেট সংস্থার সচিব আদিত্য বর্মা। The post কুলিং-অফ বাতিল করে বোর্ড প্রেসিডেন্ট রাখা হোক সৌরভকেই, মামলা সুপ্রিম কোর্টে! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:22 AM Mar 24, 2020Updated: 02:10 PM Mar 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টে নারায়ণস্বামী শ্রীনিবাসনের ভারতীয় বোর্ডের বিরুদ্ধে যিনি যুদ্ধের প্রধান মুখ ছিলেন, সেই বিহার ক্রিকেট সংস্থার সচিব আদিত্য বর্মা আবার মাঠে নামতে চলেছেন! বর্তমান ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ‌্যায়ের(Sourav Ganguly) মেয়াদ যাতে আরও বাড়ানো হয়, তা নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করবেন তিনি।

Advertisement

লোধা নিয়ম অনুযায়ী আগামী জুলাইয়ের পর বাধ‌্যতামূলক কুলিং-অফে চলে যেতে হবে বর্তমান বোর্ড প্রেসিডেন্টকে। কিন্তু আদিত্য (Aditya Verma) চান না সেটা হোক। ‘‘আমি মামলাটা করেছিলাম বলেই ভারতীয় বোর্ডে এত সংস্কার হল। এত কিছু হল। আমি সুপ্রিম কোর্টে আবেদন করব, যাতে সৌরভ গঙ্গোপাধ‌্যায় আর ওর টিমকে যেন এখনই কুলিং অফে না পাঠানো হয়। তিন বছর সময় দেওয়া হয়,’’ বলে দিয়েছেন তিনি। লোধা আইনে সংশোধিত বোর্ড আইন অনুযায়ী, কোনও প্রশাসক টানা ছ’বছর ক্রিকেট প্রশাসনে থাকতে পারবেন। তার পর তাঁকে বাধ‌্যতামূলক কুলিং-অফে চলে যেতে হবে। কিন্তু হঠাৎ আদিত‌্য আবার ময়দানে নামতে যাচ্ছেন কেন? ‘‘কেন এত কিছু করেছিলাম আমি? বোর্ড যাতে স্বচ্ছ ভাবে চলে, সেই কারণে। আরে সৌরভের মতো একজনকে যদি তাঁর মেয়াদ শেষ করতেই না দেওয়া হয়, তা হলে লাভ কোথায়?’’ প্রশ্ন তুলে দিয়েছেন আদিত‌্য। সঙ্গে দ্বিতীয় একটা কারণও পেশ করেছেন তিনি। বলেছেন, ‘‘গত তিন বছরে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটি (সিওএ) পুরো নয়ছয় করেছে। এবার নতুন যাকে দায়িত্ব আনা হয়েছে, তাকে তো সময় দিতে হবে সব কিছুকে সিস্টেমে আনতে। গাঙ্গুলি আর ওর টিমকে তো সেই সময়টা দেওয়া উচিত।’’

[আরও পড়ুন: নাম নেই সেরাদের তালিকায়! আইসিসির টুইটে ক্ষুব্ধ রোহিত শর্মা]

শুধু তাই নয়, বর্তমানে যে কর্মনাশা সময় কাটছে গোটা দেশের করোনা প্রভাবে, সেই সময় যে সৌরভরা কাজ করতে পারলেন না, সেটাকেও টেনে এনেছেন আদিত‌্য। ‘‘পুরো দেশ লকডাউন। ধরা যাক, দু’মাস কোনও কাজই করা গেল না। তার পর সব শুরু হতে না হতেই সৌরভদের বলা হল, তোমাদের মেয়াদ শেষ। এটা কি ঠিক হবে? সঠিক বিচার হবে?’’ আদ্যিত্য যদি সত্যি মামলা করেন 

The post কুলিং-অফ বাতিল করে বোর্ড প্রেসিডেন্ট রাখা হোক সৌরভকেই, মামলা সুপ্রিম কোর্টে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement