shono
Advertisement

ওড়িশা ট্রেন দুর্ঘটনা: সরকারি সাহায্যের লোভে জীবিত স্বামীকে ‘মৃত’ বলে দাবি মহিলার! তারপর…

সর্বহারা পরিবারগুলির করুণ অবস্থার সুযোগ নেওয়ার চেষ্টা করেন ওই মহিলা।
Posted: 04:32 PM Jun 07, 2023Updated: 04:32 PM Jun 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশা ট্রেন দুর্ঘটনায় কেন্দ্র সরকারের পাশাপাশি একাধিক রাজ্যও আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে। তামিলনাড়ু, বাংলা ও ওড়িশার মুখ্যমন্ত্রীরা নিহতদের পরিবার এবং আহতদের জন্য আলাদা আলাদা ভাবে অর্থের পরিমাণ ঘোষণা করেছেন। কিন্তু সেই সর্বহারা পরিবারগুলির করুণ অবস্থার সুযোগ নিয়ে বেআইনি ভাবে টাকা হাতানোর চেষ্টা করলেন এক মহিলা। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন স্বামী। এমন দাবি করেই ক্ষতিপূরণের টাকা নেওয়ার চেষ্টা করলেন তিনি।

Advertisement

গত শুক্রবার সন্ধেয় দুর্ঘটনায় কবলে পড়ে করমণ্ডল, হামসফর এক্সপ্রেস এবং একটি মালগাড়ি। এখনও পর্যন্ত যাতে মৃত্যু হয়েছে ২৮৮ জনের। আহত এগারোশোরও বেশি মানুষ। এই আবহে আর্থিক সাহায্যের জন্য ফন্দি আঁটেন ওড়িশার বাদাম্বা থানার অন্তর্গত মানিয়াবাঁধা এলাকার গীতাঞ্জলি দত্ত। স্বামীর নামের ভুয়ো নথি তৈরি করেন তিনি। তা দেখিয়েই সরকারের তরফে যে অর্থ সাহায্য করা হচ্ছে, তার দাবি করেন। কিন্তু শেষমেশ তাঁর উদ্দেশ্য পূরণ হয়নি। বাধা হয়ে দাঁড়ান খোদ গীতাঞ্জলির স্বামী বিজয় দত্ত। তিনিই থানায় গিয়ে স্ত্রীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন: সিদ্দারামাইয়াকে ‘সিদ্দারামুল্লা খান’ সম্বোধন, মারমুখী সমর্থকদের চাপে ক্ষমা চাইলেন যুবক]

দুর্ঘটনার পর নিহতদের পরিবারের সদস্যদের হাসপাতালে ডাকা হচ্ছে মৃতদেহ চিহ্নিত করতে। সেই অজুহাতে হাসপাতালে পৌঁছে যান গীতাঞ্জলিও। ভুয়ো আধার কার্ড দেখিয়ে কর্তৃপক্ষকে তিনি জানান, দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন তাঁর স্বামী। কিন্তু পরিচয়পত্র খতিয়ে দেখতে গিয়ে তাঁর ফন্দি ধরে ফেলে পুলিশ। বুঝতে পেরে যায় সরকারি অর্থ পেতে ভুয়ো পরিচয়পত্র জমা দিয়েছেন তিনি।

স্ত্রীর এহেন কাণ্ডে লজ্জিত স্বামী। বলেন, “সবাইকে বলব এধরনের মহিলার থেকে দূরে থাকুন। আমি আমার স্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছি।” যদিও এখনও পর্যন্ত অভিযুক্ত মহিলাকে গ্রেপ্তার করা হয়নি। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: ‘CBI কি এবার বাথরুমে ঢুকবে?’, পুরনিয়োগ মামলায় কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি নিয়ে খোঁচা মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement