shono
Advertisement

প্রথম বিদেশ সফরেই বিভ্রাট, পোকার আক্রমণে জেরবার মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

৭ ঘন্টা দেরিতে পৌঁছল সফরসঙ্গী সাংবাদিকদের বিমান!
Posted: 05:39 PM Jun 11, 2021Updated: 06:48 PM Jun 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিড়ম্বনা আর কাকে বলে? তিনি কি না বিশ্বের এক নম্বর ক্ষমতাশালী ব্যক্তি।দ্রুততার সঙ্গে তাঁকে অনুসরণ করাই বিশ্বের তাবড় সাংবাদিকদের কাজ। কিন্তু সেই কাজে বাগড়া দিল কি না এক কুচি পোকা! এর চেয়ে বড় বিভ্রাট আর কী-ই বা হতে পারে? স্রেফ এই উচ্চিংড়েদের জন্য মার্কিন প্রেসিডেন্ট (US President) জো বাইডেনের সফরসঙ্গী হোয়াইট হাউসের সাংবাদিকদের বিমান দেরি করল প্রায় ৭ ঘণ্টা। বিরক্ত হলেন প্রেসিডেন্ট নিজেও। কারণ, এই পোকাগুলো যে তাঁর ঘাড়েও কামড় বসিয়েছে। তাঁকে ঘাড় থেকে পোকা ঝেড়ে ফেলতেও দেখা যায়। এ নিয়ে মার্কিন প্রেসিডেন্টের প্রথম বিদেশ সফরে বেশ হইহই রইরই কাণ্ড!

Advertisement

মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম বিদেশ সফরে বেরিয়েছেন জো বাইডেন (Joe Biden)। গন্তব্য ইংল্যান্ড-সহ ইউরোপের ৮টি দেশ। কয়েকদিন ধরে ঘুরবেন তিনি। বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করার লক্ষ্যে প্রথম পা রাখছেন। এমন এক গুরুত্বপূর্ণ সময়েই কি না সাংবাদিকদের বিমান দেরি! কারণটা কী? জানা গেল, কারণ আর কিছুই নয়, সিকাডা (Cicada) বা উচ্চিংড়ে জাতীয় পোকার উপদ্রব। বিমানের অক্সিলিয়ারি পাওয়ার ইউনিটে এই সিকাডা জাতীয় পোকার উপদ্রবের কারণে বিমানের ইঞ্জিন চালু করা যাচ্ছিল না। তাই এতটা দেরি।

[আরও পড়ুন: বাইডেন-পুতিন বৈঠকের আগেই ইরানকে সামরিক স্যাটেলাইট দিচ্ছে রাশিয়া!

এদিকে, ওয়াশিংটন ডিসির এই বিমানবন্দরে বসে দেশের হাইপ্রোফাইল সাংবাদিকরা (Journalists) তখন প্রায় ঘামছেন। প্রেসিডেন্টের সঙ্গে সফর বলে কথা, দেরি হলে হাতছাড়া হতে পারে একাধিক প্রতিবেদন। সেই চিন্তা যতই হোক, পোকার দলের হামলা থেকে রেহাই নেই যে। জানা যাচ্ছে, ঝাঁকে ঝাঁকে পোকা বিমানের সামনে। তারা সরে না যাওয়া পর্যন্ত বিমানের ওড়া কোনওভাবেই সম্ভব নয়। ফলে অপেক্ষা ছাড়া গতি নেই। এবং প্রেসিডেন্টের সফরসঙ্গী হয়েও যথারীতি ৭ ঘণ্টা লেট। তবে সাংবাদিকরাই যে পোকার জ্বালায় অতিষ্ট হলেন, তা নয়। পরে দেখা গেল, প্রেসিডেন্ট নিজেও ঘাড় থেকে ঝেড়ে ফেলছেন সিকাডা। অর্থাৎ বোঝা গেল, তিনিও পোকার কামড় থেকে বাঁচেননি। হলেনই বা পৃথিবীর সবচেয়ে ক্ষমতাশালী ব্যক্তি। পোকা কি আর তা বুঝবে?

[আরও পড়ুন: সেনা আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন কুলভূষণ, পাক সংসদে পাশ বিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement