shono
Advertisement

‘রাশিয়া-ইউক্রেনের লড়াই ২৪ ঘণ্টায় থামিয়ে দিতে পারি’, ট্রাম্পের দাবি ঘিরে শোরগোল

আগামী বছর প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ট্রাম্প।
Posted: 08:21 PM Mar 28, 2023Updated: 08:21 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে এক বছর পেরিয়ে গিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia-Ukraine conflict)। এখনও থামেনি লড়াই। এই পরিস্থিতিতে বিস্ফোরক দাবি করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি জানিয়ে দিলেন, তিনি এই লড়াই ২৪ ঘণ্টার মধ্যে থামিয়ে দিতে পারেন। এবং তা শান্তি বৈঠকের মাধ্যমেই। তবে ঠিক কীভাবে এমনটা করতে পারতেন তিনি, তা অবশ্য বিশদে ব্যাখ্যা করতে রাজি হননি ট্রাম্প (Donald Trump)।

Advertisement

ঠিক কী বলেছেন ট্রাম্প? তাঁর দাবি, এই যুদ্ধ যদি ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন পর্যন্ত চলতে থাকে এবং ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হন তাহলে একদিনের মধ্যেই রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেবেন। ট্রাম্পের মতে, পুতিন, জেলেনস্কির সঙ্গে তাঁর বৈঠকে বসাটা খুবই সহজ হবে।

[আরও পড়ুন: নজিরবিহীন! রাজস্থানে একদিন আড়াই হাজার দুষ্কৃতী গ্রেপ্তার, ২২৮ জন দাগি অপরাধী]

উল্লেখ্য, এই প্রথম ট্রাম্প এমন দাবি করলেন তা নয়। এর আগে সোশ্যাল মিডিয়ায় তাঁকে একই দাবি করতে দেখা গিয়েছিল। তিনি লিখেছিলেন, ‘আমি যদি আমেরিকার প্রেসিডেন্ট হতাম, তাহলে রাশিয়া-ইউক্রেনের বিধ্বংসী যুদ্ধ শুরুই হত না। এখনও যদি আমাকে প্রেসিডেন্ট পদে বসান হয়, তাহলে মাত্র ২৪ ঘণ্টা সময় লাগবে। আলাপ আলোচনার মাধ্যমে দুই পক্ষের সহমতিতে এই যুদ্ধ বন্ধ করে দেব। যেভাবে প্রাণ হারাচ্ছেন সাধারণ মানুষ, তা মেনে নেওয়া যায় না।’ এবার ফের সেই দাবি করতে দেখা গেল ট্রাম্পকে।

[আরও পড়ুন: প্যারাসিটামল থেকে অ্যান্টিবায়োটিক, ১ এপ্রিল থেকে দাম বাড়ছে অগুন্তি জীবনদায়ী ওষুধের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement