shono
Advertisement

মুক্তি দিয়েও শিশু পণবন্দিদের হুকুম বন্দুকধারীদের! হামাসের হাড়হিম করা ভিডিও প্রকাশ্যে

১১ জন ইজরায়েলিকে সোমবার মুক্তি দিয়েছে হামাস।
Posted: 03:46 PM Nov 28, 2023Updated: 04:48 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫২ দিন ধরে আটকে থাকার পর মুক্তি। মঙ্গলবার হামাসের হাত থেকে নিস্তার পেয়েছেন ১১ জন ইজরায়েলি (Israel)। তার মধ্যে রয়েছে ৯টি শিশু। মুক্তি দেওয়ার আগে সেই শিশুদের দিকে হাত নাড়ছে জঙ্গিরা, এমন ভিডিও প্রকাশ করেছে জঙ্গি গোষ্ঠীটি। হাড়হিম করা সেই ভিডিও দেখে নিন্দার ঝড় নেটদুনিয়ায়। তবে নেটিজেনদের একাংশের দাবি, হাসিমুখেই শিশুদের হাত নেড়ে বিদায় দিয়েছে জঙ্গি গোষ্ঠীর সদস্যরা। প্রসঙ্গত, আপাতত ছদিনের যুদ্ধবিরতি গাজা (Gaza) ভূখণ্ডে। অন্তত ৫০ জন পণবন্দিকে মুক্তি দিয়েছে হামাস।

Advertisement

হামাসের পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িতে উঠেছেন পণবন্দিরা। তাদের রওনা করিয়ে দিয়ে হাত নাড়ছেন বন্দুকধারী হামাস জঙ্গি। পালটা হাত নাড়তে দেখা যায় সদ্য মুক্তি পাওয়া শিশুদেরও। কিন্তু শিশুরা হাত নাড়া থামিয়ে দিতেই কড়া গলায় ভেসে আসে হামাসের নির্দেশ। হাত নাড়া বন্ধ করা যাবে না, হামাসের নির্দেশ পেয়েই ফের হাত নাড়তে শুরু করে শিশুটি। নেটিজেনদের অনেকের মধ্যেই আতঙ্ক ছড়িয়েছে এই ভিডিও।

[আরও পড়ুন: ‘চুরি’ করা প্রাচীন ভাস্কর্য ফেরত চাইবেন? ভয়েই গ্রিক প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক এড়ালেন সুনাক!]

জানা গিয়েছে, এই ১১ জনের মধ্যে এক পণবন্দির অবস্থা খুবই খারাপ ছিল। মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে তাকে এয়ারলিফট করে হাসপাতালে পাঠানো হয়। তবে নেটিজেনদের একাংশের দাবি, হাসিমুখেই হামাস জঙ্গিদের বিদায় জানিয়েছে শিশুরা। এই ভিডিওতে ভয় পাওয়ার কিছুই নেই। উল্লেখ্য, সোমবার ৩৩ জন প্যালেস্তিনীয়কেও মুক্তি দিয়েছে ইজরায়েল।

প্রসঙ্গত, সাধারণ মানুষের কথা ভেবে আরও দুদিনের জন্য সংঘর্ষবিরতি বাড়াতে রাজি হয়েছে ইজরায়েল ও হামাস (Hamas)। ইজরায়েলি সংবাদমাধ্যম সূত্রে খবর, এই সময়ের মধ্যে মোট ২০ জন পণবন্দিকে মুক্তি দেবে হামাস। প্রতিদিন ৩০ জন করে প্যালেস্তিনীয় বন্দিকেও ছেড়ে দেবে ইজরায়েল।

[আরও পড়ুন: মানবদেহে সোয়াইন ফ্লুর ভাইরাস! ব্রিটেনে নয়া উদ্বেগ, জারি সতর্কতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement